উখিয়ার দুর্গম এলাকার স্কুল ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার দুর্গম এলাকা তেলখোলা ও মোছারখোলার থাইংখালী উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ২০ জন দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বিদ্যালয় প্রাঙ্গণে ছাত্রীদের মাঝে এসব বাইসাইকেল প্রদান করা হয়।

পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বদরুল আলম।

এ সময় পালংখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী বলেন, ইউনিয়নের ৬নং ওয়ার্ডের তেলখোলা-মোছারখোলা একেবারেই দুর্গম এলাকা। অন্যান্য ওয়ার্ডের চেয়ে তারা শিক্ষায় পিছিয়ে আছে ও বিদ্যালয় থেকে ৫-৬ কিলোমিটার দূরে তাদের বসবাস। প্রতিদিন গাড়ি দিয়ে যাতায়াত করতে তাদের কষ্ট হয়। অনেক দরিদ্র শিক্ষার্থী যাতায়াত খরচ বহন করতে না পেরে হেঁটে আসাযাওয়া করে। তাই ২০ জন ছাত্রীকে বাইসাইকেল প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, পালংখালী ইউনিয়নের এলজিএসপি-৩ বরাদ্দ থেকে এসব বাইসাইকেল প্রদান করা হয়েছে। তেলখোলা-মোছারখোলা দুর্গম এলাকার দরিদ্র শিক্ষার্থীদের যাতায়াত কষ্ট লাঘব করতে এই বাইসাইকেল বিতরণের উদ্যোগ নেয়া হয়।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোজাফফর আহমদ, ৪নং ওয়ার্ডের মেম্বার জয়নাল আবেদীন, ৬নং ওয়ার্ডের মেম্বার তোফাইল আহমদ। এছাড়া থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. রহিম ও সহকারী প্রধান শিক্ষক মো. মোস্তফা কামালসহ শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়ার, দুর্গম এলাকার, বাইসাইকেল বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 17 =

আরও পড়ুন