তদন্তের নির্দেশ শিক্ষা প্রতিমন্ত্রীর

উখিয়ায় শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে নানা অভিযোগ

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে অপকর্ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও সরকার বিরোধী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

চিঠিতে দেওয়া নির্দেশমতে পত্র প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রেরণের কথা থাকলেও করা হয়নি কোন তদন্ত, দেওয়া হয়নি কোন প্রতিবেদন।

এ ব্যাপারে জানতে কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি সবেমাত্র কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি ইতিমধ্যে উখিয়া উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তের চিঠি হাতে পেয়েছেন। দ্রুত সময়ের মধ্যে তদন্তের কাজ শুরু করবেন।

উল্লেখ্য, গত ২৭ ফেব্রুয়ারি (স্মারক নং ৩৮.০১.০০০০.০০০.২৭.০৫৫.৫৪৭.২১-৪০৭/৫) প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপ পরিচালক ড. মো. শফিকুল ইসলাম প্রেরিত এক চিঠিতে জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দেওয়া নির্দেশ মোতাবেক এই তদন্তের নির্দেশ দেওয়া হয়।

প্রেরিত চিঠি সূত্রে আরো জানা যায়, উখিয়া উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে আনিত অপকর্ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও সরকার বিরোধী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে সরেজমিন তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত নির্দেশ দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন