কক্সবাজার জেলা প্রশাসনের করোনা তহবিলে সিসিএনএফের অনুদান

fec-image

কক্সবাজার জেলা প্রশাসনের করোনা তহবিলে এক লক্ষ টাকা অনুদান দিয়েছে কক্সবাজার সিভিল সোসাইটি এনজিও ফোরাম (সিসিএনএফ)।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে দুর্যোগ ব্যবস্থাপনা তহবিলে এক লক্ষ টাকার ব্যাংক ড্রাফট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নিকট হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সিসিএনএফের কো-চেয়ার ও পালাস্ এর অবৈতনিক নির্বাহী পরিচালক আবু মোরশেদ চৌধুরী, কো-চেয়ার ও মুক্তি কক্সবাজারের প্রধান নির্বাহী বিমল দেয় সরকার, সিসিএনএফের সদস্য সচিব ও কোস্ট ফাউন্ডেশনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, জাগো নারীর নির্বাহী পরিচালক শিউলি শর্মা, ইপসার কর্মকর্তা মোহাম্মদ হারুন, মেঘনা ফাউন্ডেশনের প্রতিনিধি মামুন, এইড কুমিল্লার প্রধান নির্বাহী রোকেয়া বেগম শাফলী।

করোনা তহবিলে অনুদান প্রদানের জন্য সিসিএনএফ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

কক্সবাজার সিভিল সোসাইটি এনজিও ফোরাম (সিসিএনএফ) স্থানীয় এনজিওদের একটি নেটওয়ার্ক। এই নেটওয়ার্কের সাথে প্রায় ষাটটি এনজিও কাজ করছে। স্থানীয় এনজিও ও স্থানীয় মানুষের অধিকার বাস্তবায়ন এবং সরকারের সাথে ইতিবাচক সম্পর্ক রেখে প্রতিটি কাজ বাস্তবায়ন করে যাচ্ছে সিসিএনএফ। জেলার বিভিন্ন দুর্যোগে সাড়া দিয়ে চলছে এই নেটওয়ার্কটি।

স্থানীয় এবং জাতীয় বিভিন্ন ইস্যু নিয়ে ইতোমধ্যে বিভিন্ন সভা-সেমিনার করেছে স্থানীয় প্ল্যাটফর্মটি। বিশেষ করে স্থানীয়করণ ইস্যু নিয়ে কাজ করে চলছে প্রতিনিয়ত।

রোহিঙ্গা কর্মকাণ্ডে সাড়াদানের ক্ষেত্রে জেআরপি (জয়েন্ট রেসপন্স প্লান) নিয়ে প্রতিবছর সংশ্লিষ্টদের কাছে দাবি-দাওয়া পেশ করছে যেমন জেআরপিতে সরকারের অবদানকে স্বীকার করা, স্থানীয় সরকারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্টেক হোল্ডারকে জেআরপি প্রণয়নের সাথে সম্পৃক্ত করা, অনুদানের অর্থের যথাযথ স্বচ্ছতা নিশ্চিত করা, পরিচালনা ব্যয়ে খরচ কমানোর পরিকল্পনা করা, সরকারী পর্যায়ে রিফিউজি ব্যবস্থাপনাকে একক কর্তৃপক্ষের অধীনে নিয়ে আসা এবং ব্যবস্থাপনাকে আরও শক্তিশালী করতে কাজ করছে সিসিএনএফ।

উল্লেখ, বিগত বছরগুলোতেও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের ফোরাম সিসিএনএফের পক্ষে জেলা প্রশাসনকে কোভিড-১৯ মোকাবেলাসহ বিভিন্ন জনস্বার্থ বান্ধব কাজে সার্বিক সহযোগিতা প্রদান করে আসছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, করোনা, সিসিএনএফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 7 =

আরও পড়ুন