করোনা প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতায় প্রশাসন অঘোষিত লকডাউন কাউখালী

fec-image

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব সচেতনতায় দেশের সব স্থানের মতো রাঙামাটির কাউখালীকেও অঘোষিত লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। ফলে পুরো উপজেলা কার্যত জনশুণ্য হয়ে পড়েছে।

সরকারি ছুটির কারণে অফিস আদালত বন্ধ থাকলেও করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা পর্যায়ে গড়া কমিটি মাঠের পরিস্থিতি সার্বক্ষণিক তৎপরতার মাধ্যমে পুরো বিষয় মনিটরিং করছে।

জনগনের ঘরে অবস্থান নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও টহল দিচ্ছে। বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বের হলেই সেনাবাহিনী ও পুলিশের প্রতিরোধের মুখে পড়তে হচ্ছে। আইন ভঙ্গ করলে লোগো সাজার পাশাপাশি গুরুদণ্ডের সতর্কতাও দেয়া হচ্ছে অনেককে।

বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে পুলিশ জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে বলে জানিয়েছেন কাউখালী থানার ওসি মোঃ শহিদ উল্লাহ পিপিএম।

কোন প্রবাসী নিয়ম না মেনে আইন আমান্য করলে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার কথাও জানালেন উপজেলা নির্বাহী অফিস শতরূপা তালুকদার।

এমন পরিস্থিতে বন্ধ রয়েছে সবধরণের ব্যাবসা প্রতিষ্ঠান। জরুরী প্রয়োজনে খোলা রাখা হয়েছে ওষধ, মুদি ও কাঁচাবাজরের আংশিক দোকান। বন্ধ রয়েছে গণপরিবহন। ফলে পুরো কাউখালী অঘোষিত লকডাউনের আওতায় চলে এসেছে।

আবহাওয়া পরিবর্তনের কারণে সর্দি কাঁশিতে আতংকিত না হয়ে ০১৮৮৯-৭৬৩৫৯৪ ফোন দিয়ে ঘরে বসে চিকিৎসা নিতে অনুরোধ জানিয়েছন উপজেলা স্বাস্থ্য কমকর্তা সুমিপ্রু রোয়জা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনভাইরাস, কাউখালি, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 6 =

আরও পড়ুন