করোনা মোকাবিলায় তৎপর রাঙামাটি জেলা প্রশাসন

fec-image

দেশে বর্তমানে করোনার চতুর্থ ঢেউ শুরু হয়েছে। বাড়ছে নতুন করে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিন দেশে কোন না কোন অঞ্চলে করোনায় আক্রান্ত হয়ে মরছে মানুষ।

তাই সরকারের পক্ষ থেকে জনগণকে বুস্টার নিতে উৎসাহ প্রদান করা হচ্ছে। শিশুদেরও টিকার আওতায় আনার জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে। এইজন্য প্রচার-প্রচারণা এবং সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

সরকারি নির্দেশনা মেনে রাঙামাটি জেলা প্রশাসন জেলায় করোনা প্রতিরোধ করতে প্রতিদিন সাধারণ মানুষকে করোনা থেকে বাঁচতে মাস্ক পড়তে সচেতন করে তোলছে। বিনামূল্যে বিতরণ করা হচ্ছে মাস্ক।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়- প্রতিদিন জেলার হাট-বাজার, ব্যস্ত এলাকা, বাস টার্মিনাল, লঞ্চঘাট এলাকায় পথচারীদের মাঝে যাদের মুখে মাস্ক নেই তাদের বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে। সচেতনতা বাড়নো হচ্ছে এবং করোনার ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হচ্ছে।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন- করোনা মোকাবিলায় শুরু থেকে জেলা প্রশাসন তৎপর ছিলো। রাঙামাটি স্বাস্থ্য বিভাগ-কে নিয়ে জেলা প্রশাসন কাজ করছে। ফলে অতীতে করোনায় আক্রান্ত হয়ে রাঙামাটিতে মৃতের সংখ্যা দেশের অন্যান্য অঞ্চল চেয়ে অনেক কম হয়েছে।

ডিসি আরও বলেন- আমরা এইবারও করোনার চতুর্থ ঢেউ শুরু থেকে তৎপর রয়েছি। পকিল্পনা নিয়ে কাজ করছি। করোনা মোকাবিলায় সরকারি যেসব সিন্ধান্ত নিচ্ছে সেইসব সিন্ধান্ত বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + four =

আরও পড়ুন