কাপ্তাইয়ে ইউপি নির্বাচনে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা

fec-image

আগামী ১১নভেম্বর কাপ্তাই উপজেলার ৩টি ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে আচরণ বিধি প্রতিপালন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬নভেম্বর) সকাল সাড়ে ১১টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন কমিশনের আয়োজনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান।

আগত প্রার্থীরা মতবিনিময় সভায় তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। ভয়, আতংক, ঝু্ঁকিপূর্ণ কেন্দ্র, সকলে শান্তিপূর্ণ ভোট গ্রহনের দাবি জানান। রাইখালী ইউপি আওয়ামী লীগের মনোনিত প্রার্থী থোয়াই সা প্রু রুভেল অভিযোগ করে বলেন, তার নির্বাচনী এলাকায় ১২টি মোটরসাইকেল নিয়ে কিছু অস্ত্রধারী এলাকা চষে বেড়াচ্ছে, নির্বাচনে অফিসে এসে অস্ত্রসহ নৌকার প্রার্থীকে ভোট না দেবার জন্য হুমকি দিচ্ছে।

ওয়াগ্গা ইউপি আওয়ামী লীগের প্রার্থী চিরনজীত তঞ্চঙ্গ্যা বলেন, আমার এলাকায় কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ নয়, আশা করছি আমরা সুষ্ঠু নির্বাচন করবো।

কাপ্তাই ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী প্রকৌশলী আব্দুল লতিফ ঐ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সজিবুর রহমানের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিসহ হত্যাকরীরা ফিরে এসে আবার আইনশৃঙ্খলা বিনষ্ট করতে পারে বলে জানান।

রাইখালী ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মংক্য মারমা এবং এনামুল হক বলেন, বহিরাগত লোকজন এসে নির্বাচনের দিন সহিংস করতে পারে, তাই কঠোর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বাড়াতে হবে। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আপাই মারমা বলেন, মানুষের মুখে আমরা জানতে পেরেছি আমার প্রতিপক্ষ প্রার্থীর লোকজন বহিরাগত লোকজন নিয়ে কেন্দ্র দখল করতে চায়। তিনি তাঁর নির্বাচনি পোস্টার ছিড়ে ফেলা এবং তাঁর সমর্থকদেরকে হুমকি দেবার অভিযোগ করেন।

এসময় কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন এবং সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন। মতবিনিময় সভায় সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরা বক্তব্য রাখেন।

সভায় উপস্থিত প্রশাসনিক কর্মকর্তা, নির্বাচনী কর্মকর্তা এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা বলেন, সকলের সমন্বিত সহযোগিতায় আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চায়। কেউ কোন আচরণ বিধি লঙ্ঘন করলে পার পাবেন না, আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত আইন শৃঙ্খলা সদস্য মোতায়েন থাকবে।আগামী ১০ নভেম্বর এর মধ্যে বহিরাগতদেরকে এলাকা ছাড়তে হবে বলে তাঁরা জানান ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার এর সঞ্চালনায় এসময় রাঙামাটি জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাঈনুল হোসেন চৌধুরী, ৫৬ বেঙ্গলের ভারপ্রাপ্ত উপ অধিনায়ক মেজর ওমর, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. নাসির উদ্দীন, চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী, রাইখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী পরিসংখ্যান কর্মকর্তা মো. ফজলে রাব্বি মজুমদার, আনসারের সার্কেল এডজুটেন্ট ও কোম্পানি কমান্ডার ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় কাপ্তাই উপজেলার রাইখালী, কাপ্তাই এবং ওয়াগ্গা ইউনিয়ন এর চেয়ারম্যান, সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি, কাপ্তাইয়ে, নিয়ে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =

আরও পড়ুন