কিছু চিহ্নিত লোক প্রকাশ্যে মাদক বিক্রি ও সেবন করছে: রাঙ্গামাটি জেলা প্রশাসক

রাঙ্গামাটি প্রতিনিধি:

বর্তমানে কিছু চিহ্নিত লোক প্রকাশ্যে মাদক বিক্রি ও সেবন করছে। এতে করে এলাকার তরুণরা মাদকাসক্ত হয়ে পরছে। মাদকাসক্ত হয়ে তারা নানা ধরণের খারাপ কাজে লিপ্ত হয়ে পড়ছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে সমাজ থেকে মাদককে নির্মূলে সামাজিক সচেতনতা বাড়াতে রাঙ্গামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হলরুমে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের ভূমিকা শীর্ষক মাদক বিরোধী আলোচনা সভায় জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, দেশের জাতি ও সমাজকে মাদকদের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে সরকার কঠোর অবস্থান নিয়েছে। সমাজ থেকে মাদকের ব্যবহার পুরোপুরি নির্মূল করতে প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, পাহাড়ের আনাচে কানাচে চলমান সকল প্রকার মাদক ব্যবহার বন্ধে তীব্র সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে। এই মাদকের ভয়াল ছোবলের হাত থেকে ছেলে মেয়েদের রক্ষা করার লক্ষ্যে গণসচেতনতা সৃষ্টি করতে হবে।

এসময় শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাদক বিরোধী সমাবেশে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ।

পরে সমাবেশে শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী শপথ অনুষ্ঠিত হয় এবং তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাদক, রাঙ্গামাটি জেলা প্রশাসক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 5 =

আরও পড়ুন