খাগড়াছড়িতে বিদেশ ফেরত ২৫৫ জনের মধ্যে ৮৯জন কোয়ারেন্টিনে

fec-image

করোনাভাইরাস বিস্তার রোধে খাগড়াছড়িতে বিদেশ ফেরত আরো ৩৪ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এ নিয়ে ৮৯ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হলো। আরো নিরুদ্দেশ বিদেশ ফেরত ১৬৬ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়ার জন্য পুলিশ ও স্বাস্থ্য বিভাগ কাজ করছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইমেগ্রেশন থেকে পাওয়া তথ্য মতে, ইতালি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, বাহরানসহ বেশ কয়েকটি দেশের ২৫৫ জন খাগড়াছড়িতে ফিরেছেন। সেই তালিকা অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে।

আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমদের সাথে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে বিদেশীমফেরতদের তথ্য দিয়ে স্থানীয়দের সহযোগীতা চেয়েছেন তিনি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, করোনাভাইরাস ঠোকাতে জেলা প্রশাসন নানা পদক্ষেপ গ্রহণ করেছে। জেলায় সব ধরণের রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় অনুষ্ঠান, সরকারি-বেসরকারি ও স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে। শহরজুড়ে মাইকিং হচ্ছে করোনাভাইরাস নিয়ে সচেনতা প্রচার।

খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত এক নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে থাকা ঐ নারীর দেহে করোনাভাইরাসের অস্থিত্ব না পাওয়া তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

উক্ত কমিটি করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে।এছাড়ায় প্রত্যেক হাসপাতালে খোলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন