তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

খাগড়াছড়িতে শিক্ষার্থী নিহতের ঘটনায় গাফেলতির প্রমাণ পেয়েছেন এলজিইডি

fec-image

খাগড়াছড়িতে স্কুলের গেইট ভেঙ্গে পড়ে গত বুধবার শিক্ষার্থী শ্রাবণ দেওয়ানের মৃত্যুর ঘটনায় স্থানীয় সরকার প্রকৌশল- এলজিইডি বিভাগের গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে বিদ্যালয়ের গেইট ক্রটিপূর্ণ থাকার পরও বিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ কর্তৃপক্ষের কাছে বিষয়টি না জানানোর গাফিলতির সত্যতার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি।

রোববার (১৪ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি সদরের খবংপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন এলজিইডি চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এনামুল হক। এ সময় তিনি স্থানীয় শিক্ষা কর্মকর্তা, গেইট তৈরির ঠিকাদার, বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয়দের সাথে কথা বলেন। এ সময় খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী ও জেলা পরিষদের গঠিত তদন্ত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বুধবার (১০ আগস্ট) সকাল ৯টা। প্রতিদিনের মতো খবং পুড়িয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের শিক্ষার্থী শ্রাবণ দেওয়ান তার মা বাসনা চাকমার হাত ধরে বিদ্যালয়ে প্রবেশ করছিল। এ সময় বিদ্যালয়ের গেইটটি তাদের উপর পড়ে। মা বাসনা বেঁচে গেলেও ছেলে শ্রাবণ দেওয়ান ঘটনাস্থলে প্রাণ হারায়। সে জেলা সদরের নারায়ন খাইয়া পাড়ার প্রণয় দেওয়ানের ছেলে। এ ঘটনায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও শিক্ষা অধিদপ্তরও পৃথক তদন্ত কমিটি গঠন করে।

জানা গেছে, ২০১৮ সালের ১১ ডিসেম্বর তাৎকালীন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম খবং পুড়িয়া সরকারি বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন। আর ২০২০-২১ অর্থ বছরে এস অনন্ত বিকাশ ত্রিপুরার ঠিকাদারী প্রতিষ্ঠান বিদ্যালয়ের গেটসহ বাউন্ডারি ওয়াল নির্মিাণ করে। কিন্তু এ দীর্ঘ সময় ধরে বিদ্যালয়ের গেটটি না লাগিয়ে গাছের খুটি দিয়ে আটকে রাখা হয়েছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এলজিইডি, খাগড়াছড়ি, গাফেলতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন