খাগড়াছড়িতে ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেএসএস পিসিপির ছাত্র ও গণসমাবেশ

fec-image

খাগড়াছড়িতে ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ছাত্র ও গণসমাবেশ করেছে (এমএন লারমা সমর্থিত জেএসএস পিসিপি) পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ।

শনিবার (২০ মে) সকালে খাগড়াছড়ি জেলা শহরের কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে পতাকা উত্তোলন করেন।

পরে বেলুন উড়িয়ে ছাত্র ও গণসমাবেশের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)’র কেন্দ্রীয় সভাপতি সুজন চাকমা ঝিমিট।

এতে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রণব চাকমা, ছাত্র বিষয়ক সম্পাদক কাকলী খীসা, তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা, কেন্দ্রীয় মহিলা সমিতির সাংগঠনিক সম্পাদক ববিতা বড়ুয়া, কমলছড়ি ইউপি চেয়ারম্যান ও খাগড়াছড়ি সদর থানা কমিটির জেএসএসের দপ্তর সম্পাদক সুনীল চাকমা।

এছাড়াও অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপির) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সোহেল চাকমা, সাংগঠনিক সম্পাদক বিজয় চাকমা, রাঙামাটি জেলা কমিটির সদস্য সুকেশ চাকমা, সাবেক ছাত্র নেতা ও যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা, সাবেক ছাত্র নেতা প্রত্যয় চাকমা, পিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজ্যময় চাকমা, সহ-সভাপতি জগদীশ চাকমা, সাধারণ সম্পাদক প্রতীভাষ চাকমা, সংগঠনের জেলা কমিটির সভাপতি মৃনাল চাকমাসহ সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

ছাত্র ও গণসমাবেশে বক্তারা অবিলম্বে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নে দ্রুত রোডম্যাপ ঘোষণার দাবি জানিয়ে, ভূমি কমিশন আইন দ্রুত কার্যকর, জুম্ম জনগণের বৃহত্তর স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তোলাসহ উন্নয়নের নামে পাহাড়ে ভূমি বেদখল বন্ধ এবং পাহাড়ে নারীদের নিরাপত্তা নিশ্চিতকরনের দাবি জানান। একই সাথে সরকারের প্রতি স্ব স্ব মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা নিশ্চিত, উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি চাকুরিতে ৫% ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা চালু, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও তার অঙ্গসংগঠনসমূহের নেতা কর্মীদের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি তোলা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জেএসএস, পিসিপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন