ঘোড়াঘাটের ইউএনওর ওপর হামলায় জড়িতদের শাস্তি দাবি মুক্তিযোদ্ধাদের

fec-image

দিনাজপুরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর বর্বরোচিত হামলার ঘটনাকে নিন্দনীয় অপরাধ মন্তব্য করে এ সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়ে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ বলেন, সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে নিয়োজিত একজন মাঠ প্রশাসনের কর্মকর্তার ওপর হামলার ঘটনার ন্যায় বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

তারা বলেন, দিনাজপুরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম নয় সন্ত্রাসীরা তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ওমর
আলীর উপরও বর্বরোচিত হামলা চালিয়েছে। একজন মুক্তিযোদ্ধা ও তাঁর সন্তানের উপর হামলার ন্যায় বিচার এখন সময়ের দাবি।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ওমর আলীর ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ এসব কথা বলেন।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সংসদ এবং মাটিরাঙ্গা উপজেলা ও পৌর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এ মানববন্ধনের আয়োজন
করে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মুক্তিযোদ্ধা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মো. আবুল হাশেম‘র সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন
মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারি কমান্ডার মো. হানিফ হাওলাদার ও খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাবেক সভাপতি হারুন মিয়া প্রমুখ মানববন্ধনে বক্তব্য রাখেন। ঘন্টাব্যাপী মানবন্ধনে মাটিরাঙ্গার বিভিন্ন স্তরের মুক্তিযোদ্ধা ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি বলেন, একজন সরকারি চাকুরীজীবী দেশ ও দেশের মানুষের সেবা করার শপথ নিয়ে চাকুরিতে যোগদান করেন। এর মধ্যে মাঠ প্রশাসনের কর্মকর্তারা পরিবার পরিজনকে দুরে রেখেই স্বচ্ছতার সাথে বিভিন্ন উপজেলার উন্নয়ন কাজ করার জন্য নিজের সর্বোচ্চ চেষ্টা করেন। কিন্তু প্রায়শই তাদের এই সব কাজ করতে গিয়ে হেনস্তার শিকার হতে হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই বিচার হয় না এই সব ঘটনার।

তিনি বলেন, সরকারের কাছে আমরা আমাদের যথাযথ নিরাপত্তা আশা করি।

প্রসঙ্গত, বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে দিনাজপুরের ঘোড়াঘাটে সরকারি বাসভবনে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ওমর আলী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন, মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন