চকরিয়ায় ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৮ নভেম্বর

fec-image

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ১০টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর।

ঘোষিত তফসিল মতে ওইদিন কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় ৭টি ইউনিয়নসহ ১০ ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ওই ইউপি নির্বাচনে চকরিয়া উপজেলায় শুধুমাত্র কাকারা ইউনিয়নে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ হবে। অবশিষ্ট নয়টি ইউনিয়নে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে বলে জানিয়েছেন নির্বাচন কার্যালয় ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) অনুষ্ঠিত বৈঠক শেষে এই তফসিল ঘোষণা করা হয়। চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম জানায়, উপজেলার উপকূলীয় ৭টি ইউনিয়নসহ ১০ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ নির্বাচন কমিশন (ইসি) নির্ধারিত তারিখ অনুযায়ী অনুষ্ঠিত হবে।

তফসিল অনুসরণে আগামী ২৮ নভেম্বর চকরিয়াতে যে সব ইউনিয়নে ভোট গ্রহণ হবে সেই গুলো হচ্ছে, বদরখালী ইউনিয়ন, ভেওলা মানিক চর ইউনিয়ন, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন, কৈয়ারবিল ইউনিয়ন, সাহারবিল ইউনিয়ন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন, ডেমুশিয়া ইউনিয়ন, কোনাখালী ইউনিয়ন, লক্ষ্যারচর ইউনিয়ন ও কাকারা ইউনিয়ন।

তিনি আরও বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। ভোট গ্রহণ হবে ২৮ নভেম্বর।

এদিকে, ইউপি নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ার পর পরই চকরিয়ার বিভিন্ন জনপদে বর্তমান চেয়ারম্যান ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের সাথে নিয়ে পাড়া-মহল্লায় গণসংযোগ ও আনন্দ মিছিল করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ, চকরিয়া, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 18 =

আরও পড়ুন