“বর্তমানে কক্সবাজারের চকরিয়াতে তিন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। গত দুই দিনে অর্ধশতাধিক নারী-পুরুষকে পরীক্ষার পর তাদের শনাক্ত করা হয়।”

চকরিয়ায় তিন ডেঙ্গু রোগী সনাক্ত

fec-image

সারাদেশে ব্যাপক আকারে ধারণ করেছে ডেঙ্গু। মানুষ এখন ডেঙ্গু রোগের আতঙ্কে ভুগছে। রাজধানী ঢাকা শহরের পরে ইতিমধ্যে গ্রামে-গঞ্জেও ছড়িয়ে যাচ্ছে এ রোগ। বর্তমানে কক্সবাজারের চকরিয়াতে তিন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। গত দুই দিনে অর্ধশতাধিক নারী-পুরুষকে পরীক্ষার পর তাদের শনাক্ত করা হয়।

চকরিয়া পৌরশহরের জমজম প্রাইভেট হাসপাতাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. গোলাম কবির বলেন, তাদের হাসপাতালে ৩০ জন নারী-পুরুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে কিনা দেখতে টেস্ট করায়। এসময় বুধবার ও বৃহস্পতিবার ডেঙ্গু আক্রান্ত হিসেবে টেস্টে তিন জনকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়। ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে জমজম হাসপাতালের অ্যাকাউন্টস (হিসাব বিভাগ) অফিসারের স্ত্রী, স্থানীয় এক যুবক ও ব্রাহ্মণবাড়িয়া এলাকার একজন রয়েছেন।

মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. জাকারিয়া বলেন, ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর কিছুটা ভালো হয়ে নিজ বাড়ি চকরিয়ায় পূর্ব বড় ভেওলা গ্রামের বাড়িতে আসেন রুহুল কাদের নামের এক যুবক। বৃহস্পতিবার ফের তিনি বমি করলে হাসপাতালে ভর্তি হন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, সরকারি হাসপাতালে ২০জন ডেঙ্গু শনাক্ত পরীক্ষা করলেও তাদের কেউ আক্রান্ত নয়। তবে উপজেলার বেসরকারি হাসপাতালগুলোতে মনিটরিং করতে গিয়ে জমজম হাসপাতালে তিনজন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, ডেঙ্গু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন