চকরিয়ায় ৪ রেস্টুরেন্টকে জরিমানা

fec-image

কক্সবাজারের চকরিয়া পৌরশহরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের মধ্যে খাবার বিতরণ এবং সংরক্ষণের দায়ে চার রেস্টুরেন্টকে ভ্রাম্যমান আদালত চালিয়ে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭নভেম্বর) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, চকরিয়া পৌরশহরের কিছু অসাধু ব্যবসায়ী তাদের খাবার রেস্টুরেন্ট এ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশের মধ্যে বেশ কিছুদিন ধরে খাবার বিতরণ ও সংরক্ষণ করে আসছিল। এরই অভিযোগের প্রেক্ষিতে পৌরশহরের চিরিংগা কয়েকটি পয়েন্টে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, আদালতের অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার বিতরণ দায়ে ভোক্তা অধিকার আইনে হোটেল রাজভবনকে ১৫ হাজার, থানা রাস্তার মাথার হোটেল সোনারগাঁও ৫হাজার, হোটেল জামানকে ৫ হাজার ও হোটেল মিষ্টিমুখকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের সময় হোটেল রেস্টুরেন্ট মালিক ও ম্যানেজারকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিত্যদিন পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সম্মতভাবে খাবার রাখতে নির্দেশ দেয়া হয়। এছাড়াও ভোক্তা অধিকার বাস্তবায়নে এ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়ায়, জরিমানা, রেস্টুরেন্টকে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eighteen =

আরও পড়ুন