জামিনে মুক্তি পেলেন মির্জা ফখরুল

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক

এক মাস কারাগারে থাকার পর জামিনে মুক্তি পেলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে বঙ্গবন্ধূ শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)হাসপাতালের প্রিজন সেল থেকে তাকে মুক্তি দেয়া হয়।
এর আগে, গাড়ি ভাঙচুর, অগ্নি সংযোগ-বিস্ফোরণের পাঁচ মামলায় গত রবিবার তার ৬ মাসের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।
গত ৭ এপ্রিল মির্জা ফখরুলসহ বিএনপির সাত শীর্ষ নেতা পৃথক সাতটি মামলায় ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২ ও ৬ মার্চ ঢাকার নয়া পল্টন,শান্তিনগর, মালিবাগ, বেইলি রোড, ভিকারুননিসা স্কুলের রাস্তায় ও শাহজাহানপুরসহ বিভিন্ন এলাকায় ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি নেতাদের নামে মামলাগুলো দায়ের করা হয়। গত রোববার মির্জা ফখরুলকে এ পাঁচটি মামলায় ৬ মাসের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। ছাড়া পেয়ে বিএনপির মহাসচিব সরাসরি  তার উত্তরার বাসায় চলে যান।

এসময় হাসপাতালে মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ছাড়াও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, অর্থ সম্পাদক আবদুস সালাম, যুগ্মমহাসচিব বরকত উল্লাহ বুলু, শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, গণশিক্ষা সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্ম সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

আরও পড়ুন