কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে টাকার খেলা

fec-image

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে কুতুবদিয়ায় সদস্য পদে (৯নং ওয়ার্ড) চলছে টাকার খেলা। সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও দু’মুখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন ভোটার ও সাধারণ মানুষ।

প্রতিদ্বন্দ্বিতায় সদস্য পদে নুরুল ইসলাম ভুট্টো (টিউবওয়েল), আবু জাফরছিদ্দিকী (হাতি), কফিল উদ্দিন (তালা) ও মাষ্টার ছরোয়ার আলম সিকদার (ঘুড়ি) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

সদস্য পদে টিকে থাকার লড়াইয়ে ইতোমধ্যে টাকা ছড়াছড়ির বিষয় সাধারণ মানুষের মুখে মুখে। আর এই টাকা ব‍্যয়ে এগিয়ে গেছেন দু’জন সদস্য প্রার্থী। তবে কোন জনপ্রতিনিধি টাকা ছড়াচ্ছে ভোটাররা এ বিষয়ে কথা বলতে নারাজ।

বেশিরভাগ ভোটার কুতুবদিয়ায় ৪ প্রার্থীর মধ্যে নুরুল ইসলাম ভুট্টো ও আবুজাফর ছিদ্দিকীকে এগিয়ে রাখছেন। তাদের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে। জনশ্রুতির টাকা লেন-দেনে কফিল উদ্দিন ও ছরোয়ার আলম সিকদার পিছিয়ে পড়েছেন বলে জানা গেছে।

সদস‍্য প্রার্থী নুরুল ইসলাম ভুট্টো বলেন, ভোটারদের টাকা দেয়ার বিষয়টি গুজব রটিয়েছে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। তার জনপ্রিয়তা দেখে একটি মহল উঠে পড়ে লেগেছে। তিনি জনপ্রতিনিধিদের আস্থা অর্জন করেই নির্বাচিত হবার আশা ব‍্যক্ত করেন।

অপর প্রার্থী আবু জাফর ছিদ্দিকী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে রিউমার ছড়ানোর কথা জানিয়ে বলেন, অধিকাংশ ভোটার আন্তরিকতায় তাকে ভোট দেবে বলে জানান।

তালা প্রতীকে সদস্য প্রার্থী কৈয়ারবিলের সাবেক ইউপি সদস্য কফিল উদ্দিন বলেন, তিনি অর্থ লেনদেন ছাড়া নির্বাচনে অংশ নিয়েছেন। জনপ্রতিনিধি ছিলেন, সম্মান করেন তাদেরকে। ভোটারগণ ভাল বেশে তাকে ভোট দিলে ৩০টির বেশি ভোট পেলে তিনি বিজয়ী হওয়ার আশা ব্যক্ত করেন।

কুতুবদিয়ায় ৬ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৮১টি। এরমধ্যে আলী আকবর ডেইল ইউনিয়নে দু’জন ভোটার (মেম্বার) কারাগারে থাকায় ভোট এখন ৭৯টি।

নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী বান্দরবান সদর নির্বাচন অফিসার পরানতু চাকমা বলেন, সোমবার (১৭ অক্টোবর) কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে( ৯নং ওয়ার্ড) কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সাধারণ সদস্য পদে ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন। দু’টি বুথের জন্য ৫টি ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম) সরবরাহ করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তায় কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা সরাসরি নির্বাচন কমশিন মনিটরিং করবেন। শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে বলে তিনি আশা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, টাকার খেলা, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন