সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিককে হুমকি

কে এই কিশোর গ্যাং ‘লিডার’ আরাফাত!

fec-image

কক্সবাজারের চকরিয়ায় বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাং। এ কিশোর গ্যাংয়ের নেতৃতে প্রতিটি জনপদে ঘটে চলেছে নানা অঘটন। তৎমধ্যে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উত্তর ঘূণিয়া ৪ নম্বর ওয়ার্ডের মৃত কবির আহমদের ছেলে মোহাম্মদ আরাফাত চিহ্নিত একজন পেশাদার ছিনতাইকারী। বর্তমানে সে কিশোর গ্যাংয়ের লিডার। তার নেতৃতে রয়েছে কিশোর গ্যাংয়ের ১০ থেকে ১৫ জন সদস্য। ওই কিশোর গ্যাংয়ের সদস্যরা মাদক, চুরি, ছিনতাই, মারামারি, অপহরণসহ বিভিন্ন অপকর্মে জড়িত।

আরাফাতের অপকর্মে ফাঁসিয়াখালীসহ আশপাশের এলাকার বাসিন্দারা দিশেহারা। তার বিরুদ্ধে চকরিয়া থানায় একটি অপহরণ মামলাও রয়েছে। রাজনৈতিক দলের নেতাদের ছত্রছায়ায় গড়ে উঠেছে আরাফাতের অপরাধ সাম্রাজ্য। বিশেষ করে চকরিয়া পৌরশহরের শহীদ আবদুল হামিদ পৌর বাসটার্মিনাল থেকে জনতা মার্কেট পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত আশপাশের এলাকায় অহরহ ঘটিয়েছে ছিনতাইয়ের ঘটনা।

স্থানীয়দের দাবি আরাফাত কয়েক বছর বছর ধরে পৌরশহরে শতাধিক ছিনতাই ও অপহরণের ঘটনা করেছে। তারই ধারাবাহিকতায় গত ১৪ অক্টোবর রাত পৌনে আটটার দিকে চকরিয়া পৌরশহরের ২ নম্বর ওয়ার্ডের জনতা মার্কেটস্থ পুরাতন বাস টার্মিনাল এলাকায় কিশোর গ্যাং লিডার আরাফাতের নেতৃত্বে ৪-৫ জনের একটি কিশোর গ্যাং চক্র কুষ্টিয়ার দৌলতপুর তারাবনিয়া এলাকার মনিরুজ্জামান নামের এক ব্যবসায়ীকে হানিফ পরিবহনের টিকেট কাউন্টার থেকে সন্ত্রাসী কায়দায় দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিতভাবে আক্রমণ করে এবং ভয়ভীতি প্রদর্শন পূর্বক জনমনে আতঙ্ক সৃষ্টি করে ঝাপটা মেরে তার বাম হাতে থাকা ১টি স্মার্ট মোবাইল ফোন, নগদ টাকা এবং তার বাম কাধে থাকা চামড়ার ব্যাগ নিয়ে নেয়।

পরে তার সৌরচিৎকারে আরফাতের নেতৃত্বে থাকা অপরাপর কিশোর গ্যাং চক্রের সদস্যরা তাকে মারধর করে এবং জোরপূর্বক একটি অজ্ঞাত নম্বরের গাড়িতে উঠানোর চেষ্টাকালে স্টেশনে থাকা লোকজন এগিয়ে আসলে কিশোর গ্যাং লিডার আরাফাতসহ আরো ৩ জন পালিয়ে গেলেও নিশাদুল ইসলাম নিশাত নামের এক কিশোর গ্যাং সদস্যকে আটক করে থানা সোপর্দ করা হয়েছে। পরে ভুক্তভোগী মো. মনিরুজ্জামান বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় অন্যান্য কিশোর গ্যাং সদস্যরা হলেন, ফাঁসিয়াখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের শামসুল হকের ছেলে ইয়াছিন আরাফাত রানা, মো. আইয়ুব।

উল্লেখ্য যে, এ ঘটনার পর সাংবাদিকরা মনিরুজ্জামানকে অপহরণ চেষ্টাকালে ধারণকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে কিশোরগ্যাং চক্রের লিডার আরাফাত সাংবাদিকদের নামে কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করে একটি স্ট্যাটাস দেয় এবং সাংবাদিককে মারধর করা হুমকি দেয়। এ ঘটনায় এক কামাল নামে এক সংবাদকর্মী থানায় সাধারণ ডায়েরি রুজু করা হয়েছে বলে জানা যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবতী বলেন, অপহরণ চেষ্টার ঘটনায় থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে। যারা ঘটনার সাথে জড়িত তাদের গ্রেফতারে পুলিশের টিম মাঠে কাজ করছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন