টেকনাফে সাড়ে ৭ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইসসহ আটক-১

fec-image

কক্সবাজারের টেকনাফে দেড় কেজি ক্রিস্টাল মেথ বা আইস (ক্ষতিকর মাদক)সহ মো. আব্দুল মজিদ (২০) নামের এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক যুবক টেকনাফ সদর ইউনিয়নের মাধ্যম গোদারবিল এলাকার হোসেন আলীর ছেলে।

বুধবার (৬ অক্টোবর) দুপুর ১টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আনুষ্ঠানিক লিখিত বক্তব্যে ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম, পিএসসি) অভিযানের চিত্র তুলে ধরেন। এসময় উপ-অধিনায়ক লেঃ এম মুহতাসিম বিল্লাহ (শাকিল), মেজর রুবায়াৎ উপস্থিত ছিলেন।

ব্যাটালিয়ন অধিনায়ক জানান,  গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহলদল ৫ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের গােদারবিল বাজার সংলগ্ন প্রধান সড়কের পাশে কৌশলগতভাবে অবস্থান করে। বিজিবি টহলদল কয়েকজন সন্দেহভাজন ব্যক্তিকে এ স্থানে দীর্ঘক্ষণ ঘােরাফেরা করতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত মোটর সাইকেল যোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরবর্তীতে বিজিবি টহলদলের ধাওয়া খেয়ে আটক যুবক মোটর সাইকেল থেকে নেমে গোদারবিল এলাকার তিন তলা বিশিষ্ট একটি বাড়ীতে উঠে যায়। এসময় বিজিবির টহলদল এ বাড়ীর ছাদের উপর তল্লাশী করে ২ প্যাকেট আইস ও তার ব্যবহৃত ১টি মােটর সাইকেল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত প্যাকেটের ভেতর হতে সাড়ে সাত কোটি টাকা মূল্যমানের দেড় কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃত ব্যক্তিকে জব্দকৃত মাদকসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এ যাবৎকালে আটক হওয়া ক্ষতিকারক মাদকদ্রব্য ক্রিস্টাল মেথ আইসের এটি দ্বিতীয় চালান। এর আগে গত ২২ সেপ্টেম্বর মাসে দুই কেজি ক্রিস্টাল মেথসহ একজনকে আটক করেছিল টেকনাফ ব্যাটালিয়ানের (২ বিজিবি) সদস্যরা।

উল্লেখ-টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) টেকনাফ সীমান্তের দায়িত্বভার গ্রহণের পর হতে মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ প্রতিহত, মানবপাচারসহ সীমান্তে সংঘটিত সকল প্রকার সীমান্ত অপরাধসমূহ প্রতিরোধকল্পে অতন্দ্র প্রহরী হিসেবে নিরলসভাবে কাজ করে ধারাবাহিক সাফল্য অর্জন করে যাচ্ছে এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 1 =

আরও পড়ুন