নাইক্ষ্যংছড়িতে বিজিবির মেধাবৃত্তি ও ইফতার সামগ্রী বিতরণ

fec-image

পার্বত্য নাইক্ষ্যংছড়িতে মুজিবশতবর্ষ উপলক্ষে বান্দরবান রিজিয়ন তথা বান্দরবান সেনানিবাসের নির্দেশনা শিক্ষার্থীদের মেধা প্রসারে মেধাবৃত্তি ও পবিত্র রমজানে ২ শত দরিদ্র-অসহায় রোজাদারকে ইফতার সামগ্রী বিতরণ করেন ১১ বিজিবির কতৃপক্ষ ।

বুধবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১১ ব্যাটালিয়নের ট্রেনিং সেটে এ সব বিতরণ করা হয়। বিতরণকৃত ইফতার সামগ্রীর মধ্যে ছিল, খেজুর, চিনি, তৈল, পেয়াজ, মুড়ি, সেমাই, ছোলা ও ডাল । যা পেয়ে গরীব (রোজাদার) মানুষগুলো অনেক খুশি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইফতার সামগ্রী বিতরণ করেন ১১ বিজিবির জোন কমান্ডার ও অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন রাফি-উস-হাসান এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যাটালিয়নের আরপি কমান্ডার নায়েক সুবেদার মো. আবদুল লতিফ।

এ সময় জোন কমান্ডার ও অধিনায়ক বলেন, শিক্ষার প্রসারে অত্র বিজিবি মেধাবীদের নিয়মিত নার্সিং করে থাকেন। এ জন্যে প্রতি বছর তাদের সহায়তা করা হয়ে থাকে। এ বছরও ত্রিশজন মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা মেধাবৃত্তি দেয়া হচ্ছে এবং ভবিষ্যতেও দেয়া হবে।

ইফতার বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, বিজিবি সীমান্ত পাহারা, চোরাচালান রোধ, সন্ত্রাসীদের দমন ছাড়াও মানবিক নানা কাজে সহায়তা করে আসছেন।

তারই ধারাবাহিকতায় এলাকার ২’শ গরীব রোজাদারদের মাঝে ইফতার সামগী বিতরণ করা হয়েছে। তিনি ভবিষ্যতে অসহায়দের আরো অনেক কিছু দেয়া সুযোগ সৃষ্টিতে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইফতার, নাইক্ষ্যংছড়িতে, বিজিবি’র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন