নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ৫০০ দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণের অংশ হিসেবে ৫০০ জন অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী এবং পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মানোন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মানোন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২০ এপ্রিল) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ এলাকায় বসবাসরত সর্বমোট ৫০০ জন অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ৫০০ প্যাকেট ইফতার সামগ্রী এবং পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে ঈদ আনন্দে শামিল হওয়ার জন্য ৫০০ প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও নাইক্ষ্যংছড়ি এলাকায় কর্তব্যরত ২৩ জন আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে ২৩ প্যাকেট ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাস ব্যাপী কার্যক্রমে গত ২৫ মার্চ ২০২৩ তারিখ হতে অদ্যাবধি পর্যন্ত নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক সর্বমোট ১ হাজার ৩৬০ জন অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও এলাকার মোট ১৬টি হেফজ্ ও এতিমখানার গরিব, অসহায়, দুস্থ ও এতিম শিক্ষার্থীদের জন্য ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ এবং গরিব ও অসহায়দের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ উপহার হস্তান্তর করেন। এ সময় বিজিবি সদস্যগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং আপামর জনসাধারণ উপস্থিত ছিলেন।

১১ বিজিবি থেকে জানা যায়, এ অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইফতার, ঈদ, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন