নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো মহেশখালী 

মহেশখালী প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রশাসনের পক্ষ থেকে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানা গেছে। পুলিশের পাশাপাশি  টহল দিচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মোতায়েন রয়েছে সেনা ও বিজিবি  কোস্ট গার্ড সদস্যরা।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই মহেশখালী প্রবেশ পথ কালারমারছড়া, হোয়ানক শাপলাপুর  সড়ক ও বিভিন্ন মোড়ে হয়েছে অস্থায়ী চেকপোস্ট।  বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোবাইল চেকপোস্ট বসিয়ে যানবাহনে ব্যাপক তল্লাশী করছে।

নির্বাচন উপলক্ষে মহেশখালী শান্তি-শৃঙ্খলা রক্ষা, জনস্বার্থ, জনশৃঙ্খলা ও সাধারণ জনগণের চলাচল নির্বিঘ্ন করতে যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

২৯ ডিসেম্বর দিবাগত মধ্যরাত থেকে ৩০ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত। বেবিট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জীপ, পিক-আপ, কার, বাস, ট্রাক, টেম্পো এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, পরিচয়পত্রধারী দেশি, বিদেশী পর্যবেক্ষকদের  ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা  শিথিলযোগ্য। নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত পরিচয়পত্রধারী দেশি, বিদেশী সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সশস্ত্র বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক, এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − nine =

আরও পড়ুন