পানছড়িতে বই পড়া উৎসবের উদ্বোধন করলেন ইউএনও রুবাইয়া আফরোজ

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বই পড়ার মতো এক ব্যতিক্রমী উৎসবের আয়োজন করেছে ভদন্ত সুদর্শী স্থবির।

পনের দিনব্যাপী এই উৎসবের স্থান জ্যোতির্ময় কার্বারী পাড়াস্থ তালতলা আর্য্যমিত্র বৌদ্ধ বিহারে। সুদর্শী স্থবির আর্য্যমিত্র বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ।

এই উৎসবের স্লোগান ছিল “ পড়িলে বই আলোকিত হই, না পড়িলে অন্ধকারে রই”।যারা মনযোগ দিয়ে বই পড়বে তাদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

২০ অক্টোবর (সোমবার) সকাল ১১টায় বই পড়া উৎসবের উদ্বোধন করেন পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ।তিনি বলেন, বই হচ্ছে আমাদের প্রকৃত বন্ধু। বই থেকেই আমরা পাচ্ছি প্রকৃত শিক্ষা যা কেউ কেড়ে নিতে পারেনা। এই মহতী আয়োজনের তিনি ভুয়শী প্রশংসা করেন।

বিহার অধ্যক্ষ সুদর্শী ভান্তে বলেন, কোভিড-১৯ এর কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় বেশীর ভাগ শিক্ষার্থী বই থেকে দুরে রয়েছে। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছতে পারে না। তাই প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি অন্যান্য শিক্ষনীয় বইসহ বিবিধ শিক্ষা থাকা প্রয়োজন।

অনুষ্ঠানের প্রধান অতিথি দক্ষিণ নালাকাটা জনকল্যাণ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত কল্যাণ স্ত্রী ভিক্ষু বলেন, এটি শিক্ষনীয় ও প্রশংসনীয় উদ্যেগ। ২০ অক্টোবর প্রবারণা পূর্ণিমা হতে ৪’নভেম্বর পর্যন্ত এই উৎসব চলবে বলে জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন, নন্দপাল চাকমা, সমর চাকমা, বিপ্লব কার্বারী ও সুমন জ্যোতি দেওয়ান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউএনও, উৎসবের, উদ্বোধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − one =

আরও পড়ুন