পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত, অস্ত্র উদ্ধার

fec-image

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত হাবিব উল্লাহ প্রকাশ হাবিরান (৪০) নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুইটি এলজিও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) রাত ১ টার দিকে হ্নীলা ইউনিয়নের পশ্চিমপাশে গহীন পাহাড়ে বন্দুকযুদ্ধের ঘটনায় হাবিরান ডাকাত নিহত হন। তিনি নয়াপাড়া মোচনী ক্যাম্পের আলী আহম্মদের ছেলে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানান, পুলিশের মাদক ও অস্ত্র বিরোধী চলমান অভিযানে গেলো রাত ৮ টার দিকে ওই ডাকাতকে অস্ত্রসহ আটক করা হয়। তার স্বীকারোক্তি মতে মোচনীর পাহাড়ে আরো বিপুল পরিমাণ অস্ত্র মজুদ রয়েছে। এমন সংবাদের ভিত্তিত পুলিশ অভিযানে গেলে সশস্ত্র ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় দুই এসআই সুজিত দে ও মশিউর গুলিবিদ্ধ হন। জান মাল রক্ষার্থে তখন তার (ওসির) নির্দেশে পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ডাকাত দল পিছু হটে।

ঘটনাস্থল হতে ওইসব অস্ত্রসহ গুলিবিদ্ধ হাবিব উল্লাহকে দ্রুত উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে গুলিবিদ্ধ ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। সেখানে তিনি মারা যান।

ওসি আরো জানান, আহত দুই এসআই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এলাকাবাসী জানান, রোহিঙ্গারা আসার পর থেকে ওই পাহাড়ে ডাকাত ও সন্ত্রাসের আস্তানা গড়ে তুলে। তারা এ অভিযান অব্যাহত রাখার দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, বন্দুকযুদ্ধ, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন