বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে পানছড়িতে বিক্ষোভ

fec-image

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর নির্মানাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। রবিবার (৬ ডিসেম্বর)  বিকাল ৪টায় বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। বিক্ষোভ শেষে মুক্তিযোদ্ধা স্কয়ারে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জয়নাথ দেব ও যুবলীগের সাধারণ সম্পাদক মো: নাজির হোসেন।

এ সময় বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির স্থপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে দেশের স্বাধীনতাবিরোধী কুচক্রী মহল হামলা করে ভাঙচুুর করেছে তারা শুধু ভাঙচুর করেনি তারা ষোল বাঙালির উপর হাত দিয়েছে, তারা লাল সবুজের মানচিত্রে হাত দিয়েছে। আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যেই মানুষটার জন্ম না হলে আমরা কখনো বাংলা ভাষায় কথা বলতে পারতাম না, যার জন্ম না হলে এই দেশ কখনো স্বাধীন হতো না। সেই বাঙালির স্বপ্নদ্রষ্টা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির ভাষ্কর্য নষ্ট করা আর ভাঙচুরের মধ্য দিয়ে আমরা আবার সেই স্বাধীনতা বিরোধী পেতাত্মাদের দেখতে পাই। যারা কখনো বাংলার স্বাধীনতা চায়নি সেই জামায়াত-রাজাকারের দোসররা মাথা চাড়া দিয়ে উঠেছে।

তারা বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলার অস্তিত্ব, বঙ্গবন্ধু মানেই বাংলার স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই এগিয়ে যাওয়া, বঙ্গবন্ধু মানেই বাংলার ষোল কোটি মানুষকে নিয়ে লালিত স্বপ্ন। সেই স্বাধীনতা বিরোধীদের সাথে কোন আপোষ নাই।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: বাহার মিয়া, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মোমিন, যুবলীগ সভাপতি মো: আল-আমিনসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, ভাস্কর্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 8 =

আরও পড়ুন