রাজস্থলীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

fec-image

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাজস্থলী উপজেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠন ।

শুক্রবার (২৩ জুন) সকালে রাজস্থলী উপজেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি উবাচ মারমা ও জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা। এ সময় দলের শীর্ষ নেতা ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাধারণ সম্পাদক পুচিংমং মারমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, আওয়মী লীগের সিনিয়র সহ-সভাপতি রবার্ট ত্রিপুরাসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৪৯ সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় ১৯৪৭ সালে ব্রিটিশ শাসনের অবসান এবং ভ্রান্ত দ্বি-জাতি তত্ত্বের ভিত্তিতে পাকিস্তান প্রতিষ্ঠা।

অতঃপর বাঙালি জাতির উপর পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর অত্যাচার, নির্যাতন, চরম অবহেলা ও দুঃশাসনে নিষ্পেষিত বাংলার জনগণের মুক্তি ও অধিকার প্রতিষ্ঠায় প্রতিষ্ঠিত হয় আওয়ামী লীগ। এর ধারা অব্যাহত থাকায় আজ জাতি ৭৪ বছরের পর্দাপণ হচ্ছে বাংলাদেশের প্রাচীনতম দল বাংলাদেশ আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, ‌নি‌বেদন, প্রতিকৃতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন