বর্ষসেরা ফুটবলার সালাহ, সেরা একাদশে রোনালদো

fec-image

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের সেরা খেলোয়াড় ও সেরা একাদশ ঘোষণা করেছে প্রফেশনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন (পিএফএ)। দ্বিতীয়বারের মতো বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের মিসরিয়ান তারকা মোহামেদ সালাহ।

লিভারপুল লিগ জিততে ব্যর্থ হলেও যুগ্মভাবে আসরের সর্বোচ্চ ২৩ গোল করেছেন সালাহ। পাশাপাশি ১৩টি অ্যাসিস্টও করেছেন তিনি। লিভারপুলের দ্বিতীয় হওয়ার পেছনে বড় ভূমিকাই রেখেছেন সালাহ। এছাড়া কারাবাও কাপ এবং এফএ কাপেও দারুণ পারফর্ম করেন তিনি।

অবাক করার বিষয় হলো, বর্ষসেরা একাদশে জায়গা হয়নি সালাহর সমান ২৩ গোল করা টটেনহ্যাম হটস্পারের কোরিয়ান তারকা সন হিউং মিনের। তবে ছয় নম্বরে থেকে লিগ শেষ করা ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আলো ছড়িয়ে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

বর্ষসেরা একাদশে গোলরক্ষক ও জোড়া ফরোয়ার্ডসহ সর্বোচ্চ ছয়জন খেলোয়াড় জায়গা পেয়েছেন লিভারপুল থেকে। চ্যাম্পিয়ন হয়েও ম্যানচেস্টার সিটি থেকে রয়েছেন মাত্র তিনজন খেলোয়াড়। বাকি দুজন ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির ফুটবলার।

অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো পিএফএ তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ম্যান সিটির মিডফিল্ডার ফিল ফোডেন। মাত্র পঞ্চম ফুটবলার হিসেবে এ কীর্তি গড়লেন তিনি। তার আগে পরপর দুই বছর পুরস্কার জিতেছেন রায়ান গিগস, রবি ফাওলার, ওয়েন রুনি ও ডেলে আলি।

পিএফএ প্রিমিয়ার লিগের বর্ষসেরা একাদশ

অ্যালিসন বেকার (লিভারপুল), ট্রেন্ট অ্যালেকজান্ডার আর্নল্ড (লিভারপুল), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্টনিও রুডিগার (চেলসি), হোয়াও ক্যানসেলো (ম্যানচেস্টার সিটি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), থিয়াগো আলকান্তারা (লিভারপুল), বার্নার্দো সিলভা (ম্যানচেস্টার সিটি), সাদিও মানে (লিভারপুল), ক্রিশ্চিয়ানো রোনালদো (ম্যানচেস্টার ইউনাইটেড) ও মোহামেদ সালাহ (লিভারপুল)।

সূত্র: জাগোনিউজ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 6 =

আরও পড়ুন