২০২৩ সালে বিশ্বের সর্বোচ্চ গোল এখন রোনালদোর

fec-image

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর বর্তমান বয়স ৩৮। তবে তার জন্য বয়স যেন শুধুই সংখ্যা। কারণ এই বয়সেও ২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। ৩৮ বছর বয়সে ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেও পর্তুগিজ মহাতারকার পারফরম্যান্সে ভাটার টান লাগার কোনো লক্ষণ নেই। এই বয়সে ফিটনেস ধরে রেখে ফুটবল মাঠে দৌড়ানো প্রায় দুরূহ।

মঙ্গলবার সৌদি প্রো লিগে আল ইত্তিহাদের বিপক্ষে আল নাসরের ৫-২ ব্যবধানের জয়ে পেনালটি থেকে জোড়া গোল করে চূড়ায় উঠেছেন সিআর সেভেন। এ বছর ক্লাব ও দেশের হয়ে সর্বোচ্চ ৫৩ গোল এখন রোনালদোর। তিনি টপকে গেছেন বার্য়ান মিউনিখের হ্যারি কেইন ও পিএসজির কিলিয়ান এমবাপ্পেকে। দুজনের গোল ৫২টি করে।

অথচ ম্যাচের ১৪ মিনিটের মাথায় হামদাল্লাহর গোলে এগিয়ে গিয়েছিল আল ইত্তিহাদই। স্বাগতিকদের সেই উৎসব বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাঁচ মিনিটের মাথায় পেনাল্টি পায় আল নাসর। ক্রিশ্চিয়ানো রোনালদো করেন লক্ষ্যভেদ।

পর্তুগিজ যুবরাজ ম্যাচের ৬৮ মিনিটে আরও একটি গোল করেন পেনাল্টি থেকে। তাতে করে চলতি বছরে নিজের ৫২তম এবং ৫৩তম গোলের দেখা পেয়ে যান রোনালদো। সবমিলিয়ে এ বছর ৫৮ ম্যাচে ৫৩ গোল করেছেন ৩৮ বছর বয়সী সিআরসেভেন।

আর কোনো ফুটবলার এ বছর তার চেয়ে বেশি গোল করতে পারেননি। হ্যারি কেইন (৫৭ ম্যাচে) এবং কিলিয়ান এমবাপের (৫৩ ম্যাচে) গোল ৫২টি করে। অন্যদিকে আরলিং হালান্ড করেছেন ৫০ গোল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রোনালদো, সর্বোচ্চ গোল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন