বান্দরবানে সেনাবা‌হিনীর মানবিক সহায়তা প্রদান

fec-image

বান্দরবা‌নে অসহায় পরিবার‌কে স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই মেশিন, সোলার প্যানেল, ছাগল, কৃষি যন্ত্রপাতি এবং পানি সেচের মেশিন প্রদান করে‌ছে সেনা জোন।

সোমবার ( ১ নভেম্বর ) সকালে জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডারের নির্দেশে ও বান্দরবান সেনা রিজিয়নের বান্দরবান, আলীকদম, রুমা, নাইক্ষ্যংছড়ি ও বলিপাড়া সেনা জোনের যৌথ উ‌দ্যো‌গে সেনা রি‌জিয়নের কমান্ডার ব্রিগে‌ডিয়ার জেনা‌রেল মো. জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত থে‌কে উপকারভোগীদের এই সকল সামগ্রী প্রদান করেন।

এসময় ৭৫‌টি প‌রিবা‌রের মা‌ঝে ১১‌টি কৃষি যন্ত্রপাতি, ২‌টি পানি সেচের মেশিন, ২৭‌টি ছাগল, ১‌টি গরুর বাছুর, ১‌টি হস্তচালিত তাঁত, ৮‌টি সোলার প্যানেল, ২৪‌টি সেলাই মেশিন এবং আর্থিক সাহায্য সহায়তা প্রদান করা হয়ে‌ছে।

ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক বলেন, পার্বত্য অঞ্চলে আমরা অপারেশন উত্তরণ দায়িত্ব পালনের পাশাপাশি এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর পক্ষ থেকে মানবিক সহযোগিতা প্রদান করে থাকি।

Social Safety Network Program এর আওতায় বিশেষত দুর্গম এলাকার মানুষের জীবিকার ব্যবস্থা করাই আমাদের মূল লক্ষ্য। আমরা সকলকে নিরাপত্তার মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় পার্বত্য অঞ্চলের সকলকে সামিল করতে চাই। দুর্গম পাহাড়ে বসবাসরত দরিদ্র পরিবারগুলোকে সাবলম্বী করতে তাদের প্রয়োজনীয় সামগ্রী দিতে পেরে আমরা আজ অনেক আনন্দিত এবং আগামীতে ও এই ধরনের সহযোগিতা অব্যহত থাকবে।

এছাড়াও পার্বত্য জেলার দূর্গম পাহাড়ি অঞ্চলে সন্ত্রাসীদের দমন করতে সেনাবাহিনী সার্বক্ষনিক সকলের পাশে আছে, তাই চাঁদাবাজ, সন্ত্রাসীদের ভয় না পেয়ে তাদের সম্পর্কে তথ্য দিয়ে সকলকে সহযোগিতার আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে বান্দরবান সেনা জোন কমান্ডারসহ সেনাকর্মকর্তা ও ইলেকট্রিক, প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অসহায়, পরিবার‌কে, প্রদান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 19 =

আরও পড়ুন