নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক দুস্থদের নগদ অর্থ ও শিক্ষা সামগ্রী বিতরণ

fec-image

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ, অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

রবিবার (১৮ জুন) সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে বিজিবির হলরুমে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে নাইক্ষ্যংছড়ি জোনের ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি জোনের আওতাধীন এলাকায় বসবাসরত ১১ জন গরীব, অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙ্গালি জনসাধারণের মাঝে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়া জোন এলাকায় বসবাসরত ৩৬ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর করা হয়। পাশাপাশি নাইক্ষ্যংছড়ি জোনের মহতি উদ্যোগে পরিচালিত বিনামূল্যে অত্র এলাকার গরীব ও বেকার ১০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ৩ মাস ব্যাপী সমাপ্তকৃত কম্পিউটার প্রশিক্ষণ এর শিক্ষার্থীদের নিকট সনদপত্র বিতরণ করা হয়।

সনদপত্র বিতরণ শেষে নতুন করে ১০ জন শিক্ষার্থীর সমন্বয়ে কম্পিউটার প্রশিক্ষণ-২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়, যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. রেজাউল করিম উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি এবং কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করেন।

ক্যাপ্টেন রাফি-উস-হাসান, ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট, নাইক্ষ্যংছড়ি জোন, বিজিবি সদস্যগণ, সাংবাদিকবৃন্দ এবং সকল শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

এ সময় জোন কমান্ডার লে. কর্নেল রেজাউল করিম বলেন, অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অসহায়, নাইক্ষ্যংছড়ি, প্রশিক্ষণার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন