বান্দরবান রুমা সেনাজোনের উদ্যোগে দুর্গম পাহাড়ি পাড়ায় মেডিকেল ক্যাম্পেইন

fec-image

বান্দরবান রিজিয়নের রুমা সেনাজোন দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একই সাথে রুমা উপজেলার বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থ বম, মুরং, খিয়াং, খুমি এবং বাঙালিসহ অন্যান্য জনগোষ্ঠীর সুচিকিৎসার জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা ও সেই সাথে বিনামূল্যে ঔষধ বিতরণ করে আসছে।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে সোমবার (২৭ নভেম্বর) পর্যন্ত থাইখং পাড়া, সুং সুং পাড়া, মুনলাই পাড়া, বেথেল পাড়া, মুন্নাম পাড়া এবং রনিপাড়ায় মেডিকেল ক্যাম্পইন পরিচালনা করা হয়।

মেডিকেল ক্যাম্পইনে ৮৫০জন অসহায় ও দুস্থ জনগণকে সুচিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

রুমা জোনের মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্ন পাড়ায় রুমা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হাছান শাহরিয়ার ইকবাল, পিএসসি; জোন উপ-অধিনায়ক মেজর হুমায়ূন রশীদ, পিএসসি; ক্যাপ্টেন মোহাম্মদ রাফিদ করিম, আরএমও রুমা জোনসহ বিভিন্ন ক্যাম্পের ক্যাম্প কমান্ডারগণ ছাড়াও অন্যান্য কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার উপস্থিত সকলের উদ্দেশে বলেন, পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি অঞ্চলে সন্ত্রাস দমন কার্যক্রমে সেনাবাহিনী সার্বক্ষণিকভাবে সকলের পাশে আছে, তাই চাঁদাবাজ ও সন্ত্রাসীদের ভয় না পেয়ে তাদের সম্পর্কে তথ্য দিয়ে সকলকে সহযোগিতার আহবান জানানো হয়। জোন কমান্ডার উপস্থিত সকলকে গুজবে কান না দেওয়ার পরামর্শ প্রদান করেন।

এছাড়াও তিনি উল্লেখ করেন, সেনাবাহিনী ধারাবাহিকভাবে জনগণের বন্ধু হিসেবে পার্বত্য চট্টগ্রামে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও করবে। পাহাড়ের এই নিরীহ জনগোষ্ঠী যেন পিছিয়ে না পড়ে এবং সন্ত্রাসীদের প্ররোচনায় বিপথে পরিচালিত না হতে পারে তার জন্য সকলে এক সাথে কাজ করার আহবান জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, মেডিকেল ক্যাম্পেইন, রুমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন