বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ

fec-image

ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে সারাদেশের ন্যায় বান্দরবানেও বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯অক্টোবর) আছরের নামাজের পর কেন্দ্রীয় বাজার জামে মসজিদের সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এর আগে নামাজ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পুলিশী বাধায় বাজার জামে মসজিদের সামনে প্রতিবাদ সভায় মিলিত হয় মুসল্লীরা। ইসলামী আন্দোলনের ব্যানারে আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ মুসল্লী জনতা এবং অন্যান্য ইসলামী দলের নেতাকর্মীরাও অংশ নেন।

এসময় বক্তারা বলেন- বিশ্বনবীকে ব্যঙ্গ করায় মুসলিমদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এজন্য বাংলাদেশসহ সমগ্র মুসলমানদের উচিত ফ্রান্সের সকল পণ্য বয়কট করা। এসময় তারা সরকারের পক্ষ থেকেও এর প্রতিবাদ জানানোর দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের সভাপতি আবুল কালাম আজাদ, যুব আন্দোলনের সভাপতি আবুল হাসান, ইসলামী শ্রমিক আন্দোলন নেতা নুরুল আলম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মো. জাহিদ বিন ওমন, ইসলামী আন্দোলনের কর্মী আহমদ কবির প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবানে, বিক্ষোভ, বিশ্বনবীর ব্যঙ্গচিত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + nine =

আরও পড়ুন