রোয়াংছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পরিষদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ৩বান্ডিল ঢেউটিন ও নগদ অর্থ‘সহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এছাড়াও ঢেউটিন ও নগদ অর্থ‘সহ ত্রাণসামগ্রী বিতরণ করেন রোয়াংছড়ি উপজেলা পরিষদ, বান্দরবানে রেডক্রিসেন্ট সোসাইটি ও চেম্বার অব কর্মাস এর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২৬ জুন) বসতঘর‘সহ ৭৬টি দোকানপাট আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়েছে। এছাড়া বসতবাড়ি ও দোকানের আংশিক আগুনে পুড়ে গেছে।

শুক্রবার রাতে রোয়াংছড়ি বাজারে আনুমানিক রাত সাড়ে ১২টায় দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুন নেভাতে গিয়ে জমিন্দ্র তঞ্চঙ্গ্যা‘সহ ৩জন আহত হয়েছে। আহতের ৩জনের মধ্যে ২জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। একজন রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

স্থানীয়রা জানান রোয়াংছড়ি বাজারে ফার্ম মুরগি ব্যবসায়ী মো. দেলোয়ার দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নি সূত্রপাট ঘটেছে।

অগ্লিকাণ্ডের ঘটনা জানার সাথে সাথে রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লিডার মংশৈনু মারমা এর নেতৃত্বে ফায়ার সার্ভিসের সকল সদস্য, রোয়াংছড়ি আর্মি ক্যাম্পে সেনা সদস্য, পুলিশ ও স্থানীয়রা প্রায় এক ঘণ্টার আগুন নিবানোর পর নিয়ন্ত্রণে আনেন। তবে এ প্রতিবেদন লেখার পর্যন্ত ক্ষয়ক্ষতি পরিমাণ নির্ধারণ করা হয়নি।

শনিবার (২৭ জুন)সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন বৌদ্ধের সর্বোচ্চ গুরু ও রোয়াংছড়ি কেন্দ্র জীবতবন বিহারে অধ্যক্ষ উ: উইচারিন্দা মহাথেরো, বান্দরবান পৌর মেয়র মো. ইসলাম বীবী, জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যানে চহ্লামং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইংচিংপ্রু মারমা,উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসান, রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, পৌর কন্সিলর অজিত কান্তি দাশ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল দাশ প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, বান্দরবান, রোয়াংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন