মানিকছড়িতে আক্রান্ত-৬, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান

fec-image

বৈশ্বিক মহামারী ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে মানিকছড়ি উপজেলা প্রশাসনের কঠোর সতর্কতা সত্ত্বেও জনপদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে মানা হচ্ছে না! ফলে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। ৯ জুন পর্যন্ত এখানে মোট আক্রান্ত ৬জন। পুরুষ-৫, নারী-১।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, দেশব্যাপী বৈশ্বিক মহামারী ও প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’ সংক্রমণ নিয়ন্ত্রণে ও প্রতিরোধে তৃণমূলে প্রশাসন কঠোরভাবে নজরদারীর পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ অব্যাহত রাখছে। তারপরও উপজেলার হাঁট-বাজার, লোকালয়, সমাগমে উপস্থিতিরা ‘করোনা’ প্রতিরোধে করণীয় মানছেনা বললেই চলে! যার কারণে গত দুই সপ্তাহ ধরে ‘করোনা’র প্রভাব দেখা দিয়েছে।

প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন অফিস সহকারীর শরীরে ‘করোনা’ সংক্রমণ পজেটিভ শনাক্ত হয়। দ্বিতীয় রিপোর্ট নেগেটিভ এবং ৩য় রিপোর্টে আবার পজেটিভ শনাক্ত হওয়ার কারণে প্রথম রিপোর্ট অনুযায়ী ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চিকিৎসা শেষে আবারও তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

এছাড়া গত ৩ জুনের রিপোর্ট একজন ব্যাংক স্টাফ (সোনালী), একজন সিএইচসিপি (কমিউনিটি ক্লিনিক) ও ১জন ফাস্টফুড কর্মচারীর দেহে ‘করোনা’ পজেটিভ শনাক্ত হওয়ায় তাদের ২জনকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ১ জন ( ব্যাংক স্টাফ)কে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ ৮ জুন রাতের রিপোর্টে আরও ২ জনের দেহে ‘করোনা’ পজেটিভ শনাক্ত হয়। এদের মধ্যে একজন ব্যাংক অফিসার (সোনালী) ও একজন মহিলা (গৃহপরিচালিকা)। এদেরকেও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টেনে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা বলেন, প্রশাসন প্রতিনিয়ত জনপদে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর প্রচার-প্রচারণা অব্যাহত রাখলেও আশানুরুপ তা মানছেনা কেউই! ফলে জনপদে ‘করোনা’র ছোবল লেগেছে।

উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ জনপদে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর প্রতিনিয়ত প্রচার-প্রচারণার পাশাপাশি হাঁট-বাজার ও লোকালয়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা অব্যাহত রেখেছেন।

সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর প্রশাসনের সতর্কতা, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করার পরও লোকজনের মধ্যে সচেতনতার অভাব পরিলক্ষিত হওয়ায় উদ্বেগ জানিয়েছেন সচেতন মহল।

এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন উপজেলার সকলের জনগণের প্রতি আবারও সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আক্রান্ত, মানিকছড়িতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =

আরও পড়ুন