মানিকছড়িতে স্কুল শিক্ষার্থীর মাঝে ফলদ বৃক্ষের চারা বিতরণ কারিতাসের

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের উদ্যোগে মানিকছড়ি উপজেলায় বৃক্ষ রোপনের অংশ হিসাবে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) উপজেলার তিনটহরী উচ্চ বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থীর মাঝে আমলকি, বাতাবিলেবু ও কাজি পেয়ারার চারা বিতরণ করা হয়েছে।

এদিন সকাল ১১ টায় তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতিউল ইসলামের সভাপতিত্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীর মাঝে উক্ত ফলদ বৃক্ষ আমলকি, বাতাবিলেবু ও কাজি পেয়ারার চারা বিরণ করা হয়েছে।

এ সময় উপজেলা কারিতাস কর্মকর্তা মোঃসোলেমান তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিআুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নানা প্রজাতির ফলদ বৃক্ষের চারা বিতরণের অংশ হিসাবে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থী ও সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানে চারা বিতরণের চলমান কর্মসুচির অংশ হিসাবে আজ এই বিদ্যালয়ে চারা বিতরণ কর্মসুচি নেয়া হলো।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত রোগীরা আজ অক্সিজেন সংকটে ভুগছে। অথচ প্রাকৃতিক অক্সিজেন ফ্যাক্টরীখ্যাত বৃক্ষ রোপন এবং সংরক্ষণে আমরা উদাসিন। তাই আমাদের উচিত বাড়ি ঘর, আঙ্গিনার আশেপাশের খালি জায়গায় ফল- ফলাদির বৃক্ষ রোপন করা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মশতবার্ষিকী, জাতির পিতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন