মানিকছড়ি ঈদ বাজার: দোকান-পাটে অপ্রত্যাশিত ভিড়

fec-image

বৈশ্বিক মহামারি ‘করোনাভাইরাস’ সারা বিশ্বকে তছনছ করে চুরমার করে দিয়েছে। বিশ্বে ঘোষিত অঘোষিত মহারাজ, মহাসম্রাটরা আজ ধরাশাষী! সারা পৃথিবীর ন্যায় বাংলাদেশেও চলছে লকডাউন। এদেশের খেটে-খাওয়া কর্মজীবী ও চাকুরীজীবী কারো হাতেই এখন কর্ম নেই। গৃহবন্দী মানুষজন খাদ্যসংকটে ত্রাণের খোঁজে ঘুরতে দুয়ারে দুয়ারে। কিন্তু গ্রামে-গঞ্জে রমজানের ঈদ বাজারের চিত্র দেখলে মনে হবে মহামারি ‘করোনা’র ভয়ে কেউ দমে যায়নি! আতংকের লেশ মাত্র নেই কারো মনে। সকলে অনায়াসে ধুমধামে যেভাবে কেনাকাটা করছে তাতে স্বাস্থ্যবিধি যেমন মানা হচ্ছে না। তেমনি জনপদে ‘করোনা’ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সরজমিন মানিকছড়ি উপজেলার বিভিন্ন হাট-বাজারে গত ৫/৭ দিন ধরে ঈদ মাকের্টগুলোতে সকাল-বিকাল মানুষের গণজোয়ার দেখা দেওয়ায় শঙ্কিত হয়ে পড়ছে সচেতন মহল! সারা বিশ্ব যখন বৈশ্বিক মহামারি মরণব্যাধি ‘করোনা’র ভয়ে তটস্থ। ঠিক সে-সময়ে খাগড়াছড়ি জেলার প্রতিটি উপজেলা তথা জনপদে মধ্যবিত্ত, বিত্তবান ও দরিদ্র পরিবারের লোকজন বিশেষ করে মহিলারা সকাল-দুপুর-বিকালে নতুন কাপড়-চোপর কিনতে হুমড়ি খেয়ে পড়ছে!

১৭ মে (রবিবার) মানিকছড়ি উপজেলার হাট-বাজারের চিত্র দেখে সত্যিই মনে হয়েছে এখানে কারো মনে ‘করোনা’র আতঙ্ক নেই! বাজারের এমন দৃশ্য দেখে অবাক হয়েছেন সচেতন মহল।

এ প্রসঙ্গে উপজেলার সুশীল সমাজের অভিভাবক তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আতিউল ইসলাম আক্ষেপ করে বলেন, বাঙ্গালীকে সচেতন করা গেল না! দ্বারে-দ্বারে ত্রাণ খুঁজে বাজারে এসে ঈদের বাজার করে! এমন অসচেতন মানুষকে নিয়ে সত্যিই আমরা লজ্জিত! অনতিবিলম্বে হাট-বাজারের এসব অপ্রত্যাশিত গণজোয়ার বন্ধে প্রশাসনকে দ্রুত এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 8 =

আরও পড়ুন