রাঙামাটিতে নতুন করে করোনা শনাক্ত ১০, আক্রান্ত ২৪

fec-image

রাঙামাটিতে নতুন করে করোনা পজেটিভ পাওয়া গেছে ১০ জনের। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ২৪ জনে গিয়ে দাঁড়ালো। বৃহস্পতিবার (১৪মে) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন, রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মোস্তফা কামাল।

তিনি বলেন, নতুন করে আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের একজন স্টাফ নার্স, একজন আয়া, লংগদু উপজেলায় ২জন এবং জুরাছড়ি উপজেলায় ৬জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

এর আগে বুধবার রাত আটটার দিকে রাঙামাটি সদর হাসপাতালের ১ জন চিকিৎসক, বাইরে প্রাকটিস করা আরেকজন চিকিৎসক এবং বিলাইছড়িতে ২ জন এবং রাজস্থলীতে আরেকজন করোনায় আক্রান্ত হয়েছে। একইদিনে রাতে আসলো হাসপাতালের ৪ নার্সের পজিটিভ রিপোর্ট। এনিয়ে একদিনে সর্বোচ্চ ৯ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এর আগে গত ৬ মে ৪ জনের পজিটিভ পাওয়ার পর ৭ মে দ্বিতীয় দফা নমুনা পাঠানোর পর ১০ ও ১১ মে তাদের করোনা নেগেটিভ ফলাফল আসে এবং তৃতীয় দফা আবারও নমুনা প্রেরণ করা হয়। ১২ মে আরেকজনের পজিটিভ আসে। এনিয়ে জেলায় মোট ২৪ জন করোনা আক্রান্ত হলো।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে সর্বমোট কোয়ারেন্টিনে ছিলো ২২৪৩ জন। এর মধ্যে- প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৭১৯ এবং হোম কোয়ারেন্টিনে ছিলো ১৫২৪ জন। ১৮৫০ জনের কোয়ারেন্টিন মেয়াদ শেষ হয়েছে। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছে ৩৯৩ জন।

সর্বশেষ নমুনা পাঠানো হয়েছে ৫১১ জনের। রিপোর্ট পাওয়া গেছে ৩৭৩ জনের। কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে ২৪ জনের এবং নেগেটিভ পাওয়া গেছে ৩৪৯ জনের। রিপোর্ট পাওয়া বাকী আছে ১৩৮ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাঙামাটিতে কেউ মারা যাননি বলে সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, রাঙামাটিতে, শনাক্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

আরও পড়ুন