রাজস্থলীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সরকারি কর্মচারীদের প্রতিবাদ

fec-image

কুষ্টিয়ায় বাঙালি জাতির পিতা ও বিশ্ব স্বীকৃতিপ্রাপ্ত আন্তর্জাতিক নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণকে ঘিরে একটি গোষ্ঠী সম্প্রতি অবমাননাকর বক্তব্য ও ভাঙচুরের প্রতিবাদে শনিবার (১২ ডিসেম্বর) দেশব্যাপি সরকারি কর্মকর্তা-কর্মচারীরা জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান এই শ্লোগানে প্রতিবাদ সমাবেশ করছে। এরই অংশ হিসেবে রাজস্থলী উপজেলায় সকাল সাড়ে ১০টায় এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপজেলার সকল কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে পরিষদ হল রুমে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি অম্লান রাখতে বিশ্ব ঐতিহ্যের অংশ হিসেবে বাংলাদেশ সৃষ্টির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য তৈরি আবশ্যক।

যার ফলে সরকার জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরি শুরু করায় দেশের একশ্রেণির অপ শক্তির মানুষ বিভিন্ন অহেতুক অপব্যাখা দিয়ে ভূল বুঝাচ্ছে। বিষয়টি খুবই দুঃখজনক।

এছাড়া সম্প্রতি কুষ্টিয়ায় জাতির পিতার নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন দল, গোষ্ঠী কিংবা সস্প্রদায়ের নয়। তিনি দেশের সম্পদ, স্বাধীনতার মহান স্থপতি। তাকে নিয়ে বিরোধ সৃষ্টি করা রাষ্ট্রদোহিতার শামিল। স্বাধীনতা ও বঙ্গবন্ধু এক অবিচ্ছেদ্য নাম। স্বাধীনতার অর্ধশত বছরে এসে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বির্তকসৃষ্টি করা খুবই দুঃখ জনক। ধর্মের দোহাই দিয়ে জাতিকে বিভ্রান্ত করতে চায় একটি গোষ্ঠী।

তারা বলেন, ভাস্কর্য বির্তক সৃষ্টি জাতীয় উন্নয়নের ধারাকে ব্যাহত করতে চক্রান্তের অংশ বিশেষ। ফলে অপশক্তিকে রুখে দাঁড়ানোর আমরা যথেষ্ট চেষ্টা অব্যাহত রাখবো।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, ভাস্কর্য, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন