রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবসে নানা আয়োজন

fec-image

" একটাই পৃথিবীঃ প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন" এই প্রতিপাদ্যে রাঙামাটির রাজস্থলী উপজেলায় অনুষ্ঠিত হলো বিশ্ব পরিবেশ দিবস।

রবিবার (৫ জুন) দিবসটি উপলক্ষে রাজস্থলী উপজেলা পরিষদের সামনে হতে উপজেলা প্রশাসন ও কারিতাস সিপিপি পিএইপি প্রকল্পের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ এর উপস্থিতিতে র‍্যালিটি উপজেলা পরিষদ হতে বিভিন্ন দিক প্রদক্ষিণ করে পরিষদের সামনে এসে শেষ হয়। র‍্যালি শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, সাংবাদিক আইয়ুব চৌধুরী, মৎস্য কর্মকর্তা, ছাবেদুল হক, শান্তির আলো উন্নয়ন সংস্থার পরিচালক নিরুপম চাকমাসহ স্থানীয় জনপ্রতিনিধি, বন বিভাগের কর্মকর্তা, কর্মচারী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় উপজেলা চেয়ারম্যান বলেন, জীবনের গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে পরিবেশ, পরিবেশ ভাল না থাকলে মানুষের জীবনও সুস্থ থাকতে পারে না। তাই সকলে মিলে আমরা পরিবেশ ভাল রাখি জনজীবন সুস্থ রাখি। ভবিষ্যৎ প্রজন্মের জন্য পরিবেশ সংরক্ষণ করা খুবই দরকার। তাই পরিবেশ রক্ষায় পলিথিন ব্যবহার থেকে বিরত থেকে পাটজাতীয় পণ্যের ব্যবহারটাকে বাড়াতে হবে। আমাদেরকে নদী দূষণ রোধে জনসচেতনতা বাড়াতে হবে এবং বাড়ির আশেপাশে ও রাস্তার ধারে যেখানে খালি জায়গায় আছে সেইখানে বেশি বেশি করে গাছ লাগাতে হবে।
পরিবেশ দিবস উপলক্ষে স্বাগত বক্তব্য রাখেন কারিতাসের রাজস্থলী সিপিপি পিএইপি প্রকল্প কর্মকর্তা সাধন কৃষ্ণ চাকমা, পরে কৃষকদের মাঝে চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 1 =

আরও পড়ুন