রাজস্থলীতে মাছে ক্ষতিকারক রং : লঠ্যামাছ ধ্বংস

fec-image

সামুদ্রিক মাছ তাজা দেখাতে মানবদেহের জন্য ক্ষতিকারক কাপরের রং ব্যবহার করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে রাজস্থলী উপজেলার ১ নং ঘিলাছড়ি ইউনিয়নের রাজস্থলী বাজারে বুধবার (৯ ডিসেম্বর) হাটের দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। সকাল ১০টায় উক্ত ইউনিয়নের রাজস্থলী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার শেখ ছাদেক।

এ সময় সামুদ্রিক মাছে কাপড়ের লালচে রং মেশানো মাছ বিক্রি করায় সাগর নামক এক মাছ ব্যাবসায়ীকে ২০০ টাকা জরিমানা করেন। তবে ক্রেতা সাধারণকে প্রতারিত করার জন্য ক্ষতিকারক রং মেশানো পানিতে চুবিয়ে বেশি দামে বিক্রির জন্য রাখায় ভ্রাম্যমাণ আদালত সামুদ্রিক লঠ্যা মাছ ধ্বংস করেছেন বলে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান।

অপর দিকে তামাকজাত সিগারেটের বিজ্ঞাপন প্রচার করায় ২০০৯, ৫ এর ৪ ধারা তামাকজাত দ্রব্য আইনে সিগারেট কোম্পানীকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় অফিসার ইনচার্জ মফজল আহমদ খান, মৎস্য কর্মকর্তা, সাবেদুল হক, মৎস্য অফিস সহকারি চিনু মারমা, সাংবাদিক কাইয়ুম হোসেন মিরাজ, আজগর আলী খান, হারুনুর রসিদ ও জান্দোরাম তনচংগ্যা প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন