রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যাগে হেডম্যান কারবারী সম্মেলন

fec-image

রাঙামাটি জেলার অটল ছাপ্পান্ন কাপ্তাই জোন এর ভারপ্রাপ্ত জোন অধিনায়কের নির্দেশনায় রাজস্থলী সাব-জোন কমান্ডার এর তত্ত্বাবধানে রাজস্থলী ক্যাম্প প্রাঙ্গণে হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ মে) সকাল সাড়ে ১০টায় কারবারী সম্মেলনে রাজস্থলী সাব- জোন কমান্ডার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বলেন, অটল ছাপ্পান্ন ২৩ বেঙ্গল থেকে দায়িত্ব নেওয়ার পর থেকে দায়িত্ব পালন করে নিজেকে গর্বিত মনে করছি। প্রথম থেকেই সেনাবাহিনী পার্বত্য এলাকায় অনেক ঝুঁকি নিয়ে সফলতার সাথে কাজ করছে। এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, আপনাদের সাহায্য নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দুর্গম এলাকার মানুষ যারা এখনো আধুনিকতার ছোয়া পায়নি তাদেরকে আমরা একবিংশ শতাব্দীতেই আধুনিকতার ছোয়া দিতে চাই। ভবিষতের সকলের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান। এলাকার শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সবাই কে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেন না পাহাড়ে সন্ত্রাসীরা মাথা উচু করে নিরীহ পাহাড়িদের অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় করে। তাদের প্রতিহত করে শান্তি ফিরিয়ে আনতে হবে। না হলে এলাকায় শান্তি ফিরে আসবে না।

সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সাব-জোন জেসিও, রাজস্থলী সাব-জোন,১ নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা ও বিভিন্ন মৌজা থেকে আগত হেডম্যান ও কারবারী গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন