রামুতে গোয়াল ঘরের দরজা কেটে পাঁচটি গরু ডাকাতি

fec-image

রামুতে আবারও গরু ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাতদল গৃহকর্তার বাড়ির প্রধান ফটক আটকে দিয়ে এবং গোয়াল ঘরের লোহার দরজা কেটে ৫টি গরু লুট করে নিয়ে গেছে।

সোমবার (১৩ মার্চ) দিবাগত রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম মেরংলোয়া গ্রামের আবদুর রহিমের বাড়িতে এ দুর্ধর্ষ গরু ডাকাতির ঘটনা ঘটে।

গৃহকর্তা আবদুর রহিমের অভিযোগ, গরু ডাকাতির বিষয়টি গভীর রাতে রামু থানায় সরাসরি গিয়ে অভিযোগ করার পরও পুলিশ ঘটনাস্থলে আসেনি। এ কারণে সংঘবদ্ধ ডাকাতরা গরু লুট করে নির্বিঘ্নে সটকে পড়ার সুযোগ পেয়েছে।

এ ঘটনায় নিরূপায় হয়ে মঙ্গলবার (১৪ মার্চ) রামু থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আবদুর রহিমের ছেলে মোরশেদ উল্লাহ। অভিযোগে উল্লেখ করা হয়েছে- ভোরে গৃহকর্তা আবদুর রহিম ঘুম থেকে উঠে বাড়ি থেকে বের হওয়ার চেষ্টাকালে দেখে দরজা বাইরে থেকে আটকানো এবং বাইরে থাকা ভাল্বটিও ভেঙ্গে দেয়া হয়েছে। এসময় তিনি কৌশলে বাড়ির বাইরে এসে গোয়াল ঘরে দেখতে পান ৬টি গরু উধাও। এসময় গোয়াল ঘরের দরজার তালা লাগানো অংশ বিশেষ যন্ত্র দিয়ে কাটা অবস্থায় পান। পরে ৬টি গরুর মধ্যে একটি বাড়ির পাশে খুঁজে পান। ।

অভিযোগকারী মোরশেদ উল্লাহ জানান, এসময় তার পরিবারের দুজন সদস্য তাৎক্ষণিক রামু থানায় গিয়ে পুলিশের সহযোগিতা চান। কিন্তু পরদিন দুপুর গড়িয়ে গেলেও ডাকাতিস্থলে পুলিশের দেখা মেলেনি। তিনি আরও জানান, লুট হওয়া ৫টি গরুর মূল্য সাড়ে তিন লাখ টাকা।

স্থানীয় বাসিন্দারা জানান, একের পর এক গরু চুরি-ডাকাতির ফলে এখন অনেক কৃষক গরু লালন-পালন বন্ধ করে দিয়েছে। অনেকে লালন-পালন করলেও প্রতিনিয়ত আতঙ্কে থাকেন।

মঙ্গলবার রাত সাড়ে দশটায় এ ব্যাপারে জানতে চাইলে রামু থানার ওসি (তদন্ত) অরূপ কুমার চৌধুরী জানান, গরু লুটের বিষয়টি তিনি জানেননা। পরিদন (বুধবার) এ ব্যাপারে পুলিশ ঘটনাস্থলে যাবে বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গরু, ডাকাতি, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন