রুমা উপজেলায় সন্ত্রাসী কর্তৃক তিন চালক অপহরণের প্রতিবাদে বিক্ষোভ

fec-image

বান্দরবানের রুমা উপজেলায় সন্ত্রাসী কর্তৃক তিন চালক অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। চাঁদা না দেয়ায় বান্দরবানের রুমায় ৩ জীপ চালককে গত ১৯ আগস্ট অপহরণ করে কিছু সন্ত্রাসীরা। এই ঘটনার প্রতিবাদে বুধবার ( ২১ আগস্ট ) সকালে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে সন্ত্রাসীদের গ্রেপ্তার পূর্বক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি বান্দরবান শহরস্থ হোটেল হিলবার্ড এর সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এসে শেষ হয়। মিছিল শেষে মুক্ত মঞ্চের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক সচিব আব্দুল ওহাব, কর্ণেল (অবঃ) এস এম আইয়ুব, সাবেক জেলা আওয়ামী লীগ সেক্রেটারী কাজী মুজিবুর রহমান। সভাপতিত্ব করেন বাঙালি ছাত্র পরিষদের আহবায়ক মিজানুর রহমান আকন্দ। এছাড়াও বিভিন্ন পেশাজীবি প্রায় ১২০০-১৩০০ জন পুরুষ ও মহিলা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে সভায় বিভিন্ন বক্তারা সম্প্রীতির বান্দরবানবাসীর নিরাপত্তা, রুমায় অপহরণকারী ও রাজস্থলীতে সেনা সদস্য হত্যাকারীসহ পাহাড়ি সন্ত্রাসীদের শাস্তির দাবি, বৈষম্যহীন প্রশাসন গঠণ, পুনঃ নতুন নতুন সেনা ক্যাম্প স্থাপনের আহ্বান ছাড়াও বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন।

আগামী তিন দিনের মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার ও অপহৃতদের ছেড়ে না দিলে অনির্দিষ্টকালের জন্য কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 9 =

আরও পড়ুন