লংগদুতে অস্ত্রসহ জেএসএস (মূল) দলের চাঁদাবাজ আটক

fec-image

রাঙ্গামাটি জেলার লংগদুর রাঙ্গীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বাধীন লংগদু জোনের একটি অভিযান দল।

মঙ্গলবার (২১ মে) সকাল সাড়ে ৮টায় লংগদুর ভাষান্যাদম ও গুলশাখালী এলাকায় অবৈধ চাঁদা আদায় করছে মর্মে গোপণ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনাগাজী চাকমা (৪৭) নামে এক চাঁদাবাজকে একটি এলজি পিস্তলসহ আটক করে।

আটক সোনাগাজী চাকমা লংগদু উপজেলার দোজরপাড়া এলাকার মৃত মুক্তা কিশোর চাকমা ছেলে।

জানা যায়, আটককৃত চাঁদাবাজ সোনাগাজী চাকমা জেএসএস (মূল) দলের একজন সক্রিয় সদস্য এবং সে দীর্ঘদিন ধরে এই এলাকার সাধারণ জনগণকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছিলো।

এ প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারে অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগিতাও চায় সেনাবাহিনী।

আটককৃত সোনাগাজি চাকমা সে দীর্ঘদিন ধরে ঐ এলাকায় জেএসএস (মূল) দলের কালেক্ট্ররের দায়িত্ব পালন করছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় বলে সূত্রে জানা গেছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত চাঁদাবাজ আটকের ঘটনা সত্যতা স্বীকার করেছেন। আটককৃতকে লংগদু থানায় হস্তান্তর শেষে মামলা করা হবে বলেও তিনি জানান।

এদিকে অবৈধ অস্ত্র উদ্ধার, চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে সেনাবাহিনী।

বিশেষত, পাহাড়ের বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী কর্তৃক অবৈধ চাঁদাবাজির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের গোপণ আস্তানা গুলোতে হানা দিচ্ছে যৌথবাহিনী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চাঁদাবাজ, জেএসএস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 4 =

আরও পড়ুন