সরকারি নির্দেশনা অমান্য ও সামাজিক দূরত্ব না মানায় চকরিয়ায় ৭ জনকে অর্থদণ্ড

fec-image

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করণ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় কক্সবাজারের চকরিয়ায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সরকারি নির্দেশনা অমান্য করে অহেতুকভাবে রাস্তায় ঘুরাফেরা ও সামাজিক দূরত্ব না মানায় ৭ জনকে ১৪ শত টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ থেকে রাত ১১টা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও চকরিয়া পৌর শহরের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন এ অভিযান পরিচালনা করেন ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করণে সরকারের গৃহীত কার্যক্রমের আওতায় উপজেলার অভ্যন্তরীণ সড়কে, পাড়া-মহল্লায় ও পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

এসময় রাস্তায় সরকারি নির্দেশনা অমান্য করে অহেতুক বাইরে ঘুরাফেরা ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় ৭জনের কাছ থেকে ১ হাজার চারশত টাকা অর্থদণ্ড (জরিমানা) আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, এ মরণব্যাধি করোনাভাইরাস থেকে রেহাই পেতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি বর্তমান প্রেক্ষাপটে সামাজিক বিচ্ছিন্নতা বজায় রাখা এবং বিনা কারণে বাড়ির বাইরে না আসার জন্য সর্বস্থরের জনসাধারণকে পরামর্শ ও নির্দেশনা দেয়া হয়। ভবিষ্যতেও প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযানে সেনা সদস্য ও পুলিশসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, ভ্রাম্যমান আদালত, সামাজিক দূরত্ব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন