সাজেকে হামেরোগে ১শিশুর মৃত্যু, এনিয়ে মৃতের সংখ্যা ৬: আক্রান্ত শতাধিক

fec-image

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবের মধ্যেই রাঙ্গামাটির বাঘাইছড়িতে সাজেক ইউনিয়নের সীমান্তবর্তী দুর্গম এলাকায় গত দুই সপ্তাহে হামরোগে আক্রান্ত হয়ে পাঁচ শিশুর মৃত্যুর পর হামে আক্রান্ত লুঙথিয়ান পাড়ায়ে আরো এক শিশুর মৃত্যু হয়।

রবিবার(২২ মার্চ) রাত ১২টার দিকে শিশুর মৃত্যু হয়েছে।মৃত শিশুর নাম পদরাণী ত্রিপুরা(৯) মাতা ধনেমালা ত্রিপুরা।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা জানান, সাজেক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রামে গত কয়েক দিনে হামরোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এই রোগে ইতোমধ্যে ৫ শিশু মারা যাওয়ারপর গতকাল রাতে আরো একশিশুর মৃত্যু হয়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং সেখানে মেডিকেল টিম গিয়ে চিকিৎসা দিচ্ছে।

এছাড়া ৭নং ও ৮নং ওয়ার্ডের লঙথিয়ানপাড়া, অরুণপাড়া, কমলাপুর, কাইশ্যোপাড়া এলাকায় এখনও প্রায় শতাধিক শিশু হামে আক্রান্ত বলে জানান নেলশন চাকমা।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইসতেখার আহম্মদ বলেন, সাজেকের দুর্গম এলাকায় হামরোগে আক্রান্ত হয়ে প্রথম শিশুকন্যার মৃত্যুর খবর পেয়ে আমাদের ৮সদস্যের একটি মেডিকেল টিম সেখানে চিকিৎসা দিচ্ছে।

প্রথম ৫জনের মৃত্যুর পর অবস্থার উন্নতি হলেও গতকাল রাতে আরো একজনের মৃত্যু হয়।আজকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আক্রান্তদের জন্য উপজেলার হেল্থ ইন্সপেক্টর চিরন্জিৎ চাকমার মাধ্যমে পাউডার দুধ ৭০কেজি, ডাল ৮০কেজি, বিস্কিট ২০০প্যাকেট, চিনি ৮০কেজি, ডিম ৩৫০টি প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মৃত্যু, সাজেক, হামরোগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 16 =

আরও পড়ুন