অন্যায়ের প্রতিবাদ করায় ছুরিকাঘাতে যুবক খুন

01-4-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের ঘোনার পাড়ার বাসিন্দা সালাউদ্দিন মোহাম্মদ নয়ন’কে (১৯) উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করেছে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। তার অপরাধ ছিল অন্যায়ের প্রতিবাদ করেছিল সে। সোমবার রাত ১০ টার দিকে শহরের গোলদিঘীর পাড়া এলাকায় তাকে ছুরিকাঘাত করা হয়। পরে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে সে মারা যায়। নিহত নয়ন স্থানীয় মৃত জসিম উদ্দিনের ছেলে।  সে বাংলাদেশ উন্মক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলেও জানা যায়।

প্রত্যক্ষদর্শী ও নয়নের স্বজনদের দেওয়া সূত্রে জানা যায়, বৈদ্যঘোনা এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাগর (২৩) ও শিল্পীর ছেলে রুবেল প্রকাশ আলু রুবেল (২৭) এলাকায় প্রতিনিয়ত ছিনতাইসহ নানা অপরাধ করে। সাম্প্রতি তারা ছোট এক ছেলের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে। ওই মোবাইল ছিনিয়ে নেওয়ার ব্যাপারে নয়ন প্রতিবাদ করতে গেলে সাগর আর আলু রুবেল তাকে মারধর করে। মারধরের এক পর্যায়ে সাগরের সাথে থাকা ছুরি দিয়ে নয়নের বুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় নয়নকে বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতে আহত হয় তৌহিদ নামে ৮ম শ্রেণীর এক স্কুল ছাত্র। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়। তৌহিদ ঘোনার পাড়ার মৃত নুরুল কবিরের ছেলে। এদিকে আহত নয়নকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় পরদিন দুপুরে তিনি মারা যান। ছুরিকাঘাতের ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ গেলেও হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসলাম হোসেন জানান, বিষয়টি তিনি অবগত। হামলাকারীদের ধরার প্রচেষ্টা চলছে। আর দায়েরকরা মামলার ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সালাউদ্দিন মোহাম্মদ নয়নের মৃত্যুতে এলাকায় শোকের মাতম চলছে। এলাকাবাসী বলছেন, নয়ন খুবই শান্ত এবং অন্যায়ের প্রতিবাদকারী যুবক। তাকে যারা ছুরিকাঘাত করে খুন করেছে তারা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা এর আগেও কয়েকজনকে ছুরিকাঘাত করছে।  ওসব খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক এমনটাই চায় শান্তিপ্রিয় এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন