এপিবিএনের অভিযান

অপহৃত স্থানীয় যুবক উদ্ধার: দু’জন রোহিঙ্গা আটক

fec-image

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি আস্তানা থেকে স্থানীয় যুবক মো. উমর ফারুককে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটলিয়নের সদস্যরা। সে টেকনাফ উপজেলার সাবরাং ইউপির ৭ নং ওয়ার্ড শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়ার আব্দুল্লাহ’র ছেলে।

মঙ্গলবার (৭ জুন) সকাল সাড়ে ৬টার সময় টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের পাশের পাহাড় থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দু’জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

ছবি: উদ্ধার স্থানীয় যুবক

জানা যায় , রোববার (৫ জুন) টেকনাফের শাহপরীর দ্বীপের স্থানীয় যুবক মো. উমর ফারুক (২৪) প্রেমের সম্পর্কের জের ধরে টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের আই-ব্লক ক্যাম্পে যায়।  এসময় ক্যাম্পের কিছু রোহিঙ্গা সন্ত্রাসী অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায়। এমন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের সদস্যরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে সম্ভাব্য সকল স্থানে অভিযান পরিচালনা করেন।

এপিবিএন এর আভিযানিক তৎপরতায় মঙ্গলবার (৭ জুন) সাড়ে ৬টার সময় ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা হতে অপহৃত উমর ফারুককে উদ্ধার করে। পরে অপহরণের সাথে জড়িত আই- ব্লকের নুর হোসেনের ছেলে নুর বশর (২০) ও খাইরুল আমিন (১৬) কে আটক করে।

টেকনাফস্থ ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক জানান, অপহৃত ও আটককৃতদের আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এপিবিএন, টেকনাফ, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন