কক্সবাজারে তিন রেস্টুরেন্টকে জরিমানা

fec-image

কক্সবাজার শহরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান চালিয়ে ৩ রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) দিনব্যাপী কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় সমুদ্র সৈকত এলাকার চিটাগাং রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা, কয়লা রেস্টুরেন্টকে মূল্য তালিকা না রাখা, পন্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্ণের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা, সেকেন্ড হোম কিচেনকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও মূল্য তালিকা ঘষামাজা করে মূল্য বৃদ্ধি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন ১৪ এপিবিএনের এক দল সদস্য।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এপিবিএন, কক্সবাজার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন