রোহিঙ্গা ক্যাম্পে আরসা-এপিবিএন গোলাগুলিতে নিহত এক

fec-image

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সাথে আরাকন রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় এক আরসা কমান্ডার নিহত হয়েছেন। নিহত আরসা সন্ত্রাসীর আব্দুল মজিদ ওরফে লালাইয়া(৩৪)। সেই তাজনিমারখোলা ক্যাম্প-১৩, ব্লক-ই/৩ এর নুরুল আমিনের ছেলে।

এই ঘটনা তিন আরসা সন্ত্রাসীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- ১৯ নাম্বার ক্যাম্পের ৮ ব্লকের কাশেম আলীর ছেলে মোহাম্মদ তাহের(৪৫), ১৮ ব্লকের মৃত সৈয়দ হোসেনের ছেলে জামাল হোসেন(২০) ও ৮ ব্লকের সলিমুল্লাহ এর লিয়াকত আলী(২৫)।

মঙ্গলবার সকালে ক্যাম্প-১৯ এর ৮ নাম্বার ব্লকের আমিন মাঝির বাসার পাশে আরসা সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে আশপাশের কয়েকটি ঘর ঘিরে ফেলে এপিবিএন। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে আরসা সদস্যরা। এ সময় এপিবিএনও পাল্টা গুলি ছুঁড়ে।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ৮-এপিবিএন-এর সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।

তিনি জানান, গোলাগুলির পর কয়েকটি ঘরে তল্লাশি করে আরসা কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়ার মরদেহ পড়ে থাকতে দেখা যায়। মরদেহের বাম হাতের পাশে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি পাওয়া যায়। এ সময় মোহাম্মদ তাহের, জামাল হোসেন ও লিয়াকত আলী নামে তিনজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, নিহত লালাইয়া রোহিঙ্গা ক্যাম্পে সংগঠিত ৪টি হত্যা মামলার আসামি। গোলাগুলির ঘটনায় দুইজন পুলিশ সদস্য আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরসা, এপিবিএন, গোলাগুলি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন