টেকনাফে অস্ত্র ও গুলিসহ রোহিঙ্গা ডাকাত গ্রেপ্তার

fec-image

টেকনাফে হ্নীলার নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন পাহাড় থেকে অস্ত্র ও গুলিসহ মোহাম্মদ রবিউল ইসলাম (২৫) নামে একজন ডাকাতকে গ্রেপ্তার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সদস্যরা। সে বান্দরবানের আলীকদমের দক্ষিণ পূর্ব পালংপাড়ার আবুল কালামের ছেলে। তার বর্তমান ঠিকানা টেকনাফের বাহারছড়ার শামলাপুর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

এপিবিএনের দাবি, একটি শাটারগান ও ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তি একজন ডাকাত দলের সদস্য। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার হ্নীলার নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা শরণার্থী শিবিরের ব্লক- ২ আই এর পশ্চিমে পাহাড়ে যাওয়ার রাস্তা থেকে তাকে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়েছে।

এ তথ্যাটি নিশ্চিত করেছেন রোহিঙ্গা শরণার্থী শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং কর্মকর্তা মোহাম্মদ হেমাদাতুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার রাতে নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা শরণার্থী শিবিরের ব্লক-২ আই এর পশ্চিমে পাহাড়ে যাওয়ার রাস্তায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মোহাম্মদ রকিবুল ইসলামের নেতৃত্বে উপ পরিদর্শক (এসআই )জাহাঙ্গীর আলম, (এসআই), মোখলেছুর রহমানসহ অভিযানে গেলে আসামি মোহাম্মদ রবিউল ইসলামকে আটক করা হয়।

এসময় তার হেফাজতে থাকা একটি কালো পলিথিনের মোড়ানো অবস্থায় একটি শাটারগান ও ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে সে জানায়, সে সন্ত্রাসী খালেক বাহিনীর সদস্য।

দীর্ঘদিন যাবৎ তার অন্যান্য সহযোগীদের সঙ্গে পাহাড়ে অবস্থান করে ডাকাতি অপহরণসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডের লিপ্ত ছিলেন । আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এপিবিএন, রোহিঙ্গা, শরণার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন